বিভাস ভট্টাচার্য: হেঁশেলে আগুন। গ্যাসের আগুনে পকেট জ্বলছে। অভিনব প্রতিবাদে এগিয়ে এলেন মহিলারা। সোমবার আন্তর্জাতিক নারী দিবসে। হাওড়ার উলুবেড়িয়ায় ৬ নম্বর জাতীয় সড়কের ধারে। রাস্তার ধারে কাঠের উনুন জালিয়ে রান্না করলেন ৫০ জন মহিলা। প্রতিবাদের জায়গাটাও বেছে নেওয়া হয়েছিল আলাদা করে। ভারত পেট্রোলিয়াম গ্যাস প্ল্যান্টের পাশে। রাস্তার ওপর এলপিজি সিলিন্ডার ফেলে রেখে। উদ্যোক্তা উলুবেড়িয়া দক্ষিণ মহিলা তৃণমূল কংগ্রেস। 
স্কুটি চেপে নবান্নে গেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গরুর গাড়ি চেপে ভোটের প্রচারে বেড়িয়েছেন রাজ্যের বিদায়ী মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ। সাইকেল চালিয়ে মিছিল করেছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা।

সমস্তটাই হয়েছে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে। প্রতিটি সভা সমিতিতে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূল সুপ্রিমো থেকে অন্যান্য তৃণমূল নেতা নেত্রীরা। আর সেপথে হেঁটেই সোমবার মহিলারা করলেন কাঠের উনুনে রান্না। বাড়িতে তাঁরা গ্যাস জালিয়েই রান্না করেন। ফলে অনেকদিন বাদে কাঠের উনুনে রান্নার জন্য ধোঁয়ায় চোখ জ্বলছিল। কিন্তু পিছিয়ে আসেননি কেউই। বরং যত চোখ জ্বলেছে ততই প্রতিবাদের চোয়ালটা শক্ত হয়েছে তাঁদের। 
গোটা বিষয়টির নেতৃত্বে ছিলেন উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের তৃণমূল প্রার্থী পুলক রায়। পুলক বলেন, নরেন্দ্র মোদির রাজত্বে মানুষ অসহনীয় অবস্থায় আছেন। পেট্রল, ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির জন্য নাভিশ্বাস উঠেছে মানুষের। আন্তর্জাতিক নারী দিবসে তাই আজ মহিলারা এভাবেই প্রতিবাদে সামিল হলেন।

জনপ্রিয়

Back To Top