আজকালের প্রতিবেদন: কঠোর পুলিসি নিরাপত্তায় বুধবার পুনর্নির্বাচন অনুষ্ঠিত হল দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এদিন ভোট নেওয়া হয় পশ্চিম মেদিনীপুরের ২৯টি অতি উত্তেজনাপ্রবণ বুথে।  সকাল থেকেই বুথগুলিকে নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হয়। ভোটগ্রহণে অশান্তির খবর নেই। জেলার ২১টি ব্লকে স্ট্রং রুমে কঠোর নিরাপত্তায় রাখা হয়েছে ব্যালট বাক্স।  আজ, বৃহস্পতিবার ভোট গণনার প্রস্তুতি সেরে ফেলেছে জেলা প্রশাসন।
বুধবার শান্তিপূর্ণভাবেই পুনর্নির্বাচন মিটেছে পূর্ব মেদিনীপুর জেলার ২৪টি বুথে। প্রতিটি বুথে সকাল থেকেই কড়া পুলিসি প্রহরায় ভোট হয়।  বিকেল ৫টা পর্যন্ত জেলার ২৪টি বুথে ৭০ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে।  পুরুলিয়ার পাড়া, রঘুনাথপুর, নিতুড়িয়া, এবং বাঘমুণ্ডির সাতটি আসনে বুধবার পুননির্বাচন মিটেছে শান্তিতে। নির্বাচন ঘিরে জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর নেই। জেলাশাসক অলোকেশ প্রসাদ রায় বলেন ,  ‘‌এদিন শান্তিপূর্ণভাবেই  ভোট হয়েছে।’‌ দুপুরের পর প্রবল ঝড়বৃষ্টিতে বেশ কয়েকটি ভোট গ্রহণ কেন্দ্রে বিদ্যুৎ বিপর্যয় হওয়ায় মোমের আলোয় ভোট নেওয়া হয়। বিজেপি প্রার্থী-সহ ৫ জনকে গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার মেমারির আমোদপুর মোড়ে রাস্তা অবরোধ করে বিজেপি। রাস্তার পাশের গাছ কেটে রেখে, তির–ধনুক ও লাঠিসোঁটা নিয়ে চলে অবরোধ।  । খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস আসে। 
এদিন সকাল থেকে কড়া পুলিসি নিরাপত্তার মধ্যে দিয়ে শান্তিপূর্ণভাবেই পূর্ব বর্ধমান জেলার ১৭টি বুথে পুনর্নির্বাচন হয়েছে। ভোটের দিন পূর্বস্থলী ২ ব্লকের চারটি বুথে ভাঙচুর, ব্যালট পেপার লুঠ ও ব্যালট বাক্সে আগুন, ভোটকর্মীদের চোখে লঙ্কাগুঁড়ো ছিটিয়ে ভোট লুঠের চেষ্টার অভিযোগে মোট ২০ জনকে গ্রেপ্তারও করেছে পুলিস। বুধবার জেলার চারটি বুথে কড়া নিরাপত্তায় ফের ভোট নেওয়া হয়।  ভোট পড়েছে ৮০ শতাংশের কাছাকাছি ।  
বীরভূমে ৬ টি বুথে পুনর্নির্বাচন হয়েছে  শান্তিপূর্ণভাবে। মহম্মদবাজার ব্লকে ৪ টি এবং ময়ূরেশ্বর ২ নম্বর ব্লকে ২ টি  বুথে এদিন ফের ভোট নেওয়া হয়। অশান্তি রুখতে এই ভোটগ্রহণ কেন্দ্রগুলি নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল । এদিন ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পেরেছেন। বুধবার কড়া নিরাপত্তায় পুনর্নির্বাচন অনুষ্ঠিত হয়েছে উত্তর ২৪ পরগনার বাগদা এবং হাবড়ায়। এদিন বাগদা ও বনগাঁ ব্লকের মোট ১৬টি বুথে পুনর্নির্বাচন হয়।
তথ্যসূত্র: বুদ্ধদেব দাস, যজ্ঞেশ্বর জানা, দীপেন গুপ্ত, বিজয়প্রকাশ দাস, চন্দ্রনাথ মুখোপাধ্যায়, অনুমপ বন্দ্যোপাধ্যায় ও নিরুপম সাহা

জনপ্রিয়

Back To Top