আজকাল ওয়েবডেস্ক:‌ ভোটের ফলাফল পরবর্তী বাংলায় যে হিংসা হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীদের যেভাবে মারধর করা হয়েছে। অনেককেই আতঙ্কে ঘরছাড়া হতে হয়েছে। আর এসবের জন্য দায় রাজ্য সরকারকেই নিতে হবে। শুক্রবার দক্ষিণ ২৪ পরগণার সরিষা ও উত্তর ২৪ পরগণার আমডাঙায় নির্যাতিত মানুষদের সঙ্গে বলে এমনটাই জানাল জাতীয় তফসিলি জাতি কমিশন। এমনকি ঘরছাড়াদের ঘরে ফেরানোর দায়িত্বও রাজ্য সরকারকে নিতে হবে বলে জানিয়েছে এই কমিশন। সংস্থার চেয়ারম্যান বিজয় সাম্পালার দাবি, ‘‌রাজ্যে যত রাজনৈতিক হিংসা হয়েছে, বেশিরভাগ ক্ষেত্রে ক্ষতিগ্রস্থ হয়েছেন তফসিলি জাতিভুক্ত মানুষজন। রাজ্য়ের কোনও জেলাই হিংসা থেকে রক্ষা পায়নি।’‌ 
রাজ্যের প্রিন্সিপ্যাল সেক্রেটারি ও এডিজির সঙ্গে গোটা বিষয়ে কথা হয়েছে কমিশনের চেয়ারম্যানের। সেই বৈঠকে রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে জানতে চেয়েছেন চেয়ারম্যান। গোটা ঘটনার রিপোর্ট প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্র মন্ত্রকে জমা করবে জাতীয় তফসিলি জাতি কমিশন। 
ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা বলতে রাজ্যের বিভিন্ন জায়গায় যাচ্ছে জাতীয় তফসিলি জাতি কমিশনের প্রতিনিধি দল। আজ দলটি যায় ডায়মন্ডহারবারের সরিষা ও উত্তর ২৪ পরগণার আমডাঙায়। 

জনপ্রিয়

Back To Top