আজকালের প্রতিবেদন‌‌‌‌‌‌‌‌: নির্বাচন কমিশনের দপ্তরে নিরাপত্তা বাড়ানো হল। শনিবার সকালে ডিসি সেন্ট্রাল শুভঙ্কর সিনহা সরকার নির্বাচন দপ্তরে এসেছিলেন। তিনি রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ড.‌ আরিজ আফতাবের সঙ্গে বৈঠক করেন। নির্বাচন দপ্তরের মূল ফটকে পর্যাপ্ত পুলিশ দেওয়া হয়েছে। নজরদারি বাড়ানো হয়েছে। এতদিন তিনতলায় মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের সামনেই সাংবাদিকদের বক্তব্য জানাতেন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। এবার থেকে তাঁরা দোতলায় 
বক্তব্য জানাবেন। 
উল্লেখ্য, গতকাল বিজেপি নেতৃত্ব মুখ্য নির্বাচনী আধিকারিকের ঘরের মেঝেতে বসে পড়েন। ড.‌ আরিজ আফতাব এবং উপ নির্বাচনী আধিকারিক শৈবাল বর্মন তাঁদের চেয়ারে বসার অনুরোধ করেন, কিন্তু তাঁরা কোনও কথাই শোনেননি। নির্বাচন কমিশনে এই ধরনের ঘটনা কখনও ঘটেনি। ওই ঘটনার গোটা ভিডিও জাতীয় নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।  
অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু সাংবাদিকদের বলেন, ‘‌নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করা হয়েছে। রাজনৈতিক দলের প্রতিনিধিরা বক্তব্য জানাতে এলে, তাঁদের আগাম অনুমতি নিতে হবে।  রামনবমীর বিষয়ে দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে রিপোর্ট চাওয়া হয়েছে। বাবুল সুপ্রিয়র ধর্নার বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে বলে জানান।’‌
দ্বিতীয় পর্যায়ের ভোট ১৮ এপ্রিল জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জ লোকসভার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। প্রচারের সময় একজন প্রার্থী সর্বোচ্চ ১০টা গাড়ির কনভয় ব্যবহার করতে পারবেন। সেই কনভয় থেকে অন্যান্য গাড়ির দূরত্ব ন্যূনতম ১০০ মিটার রাখতে হবে। কমিশনের সুবিধা অ্যাপের মাধ্যমে রাজনৈতিক দলগুলিকে কনভয়ের জন্য আবেদন জানাতে হবে। নির্বাচন দপ্তরের ভিডিও টিম প্রচারের ছবি তুলছে। সেই ছবি জাতীয় নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। এদিন সাংবাদিক বৈঠকে ছিলেন উপ ‌নির্বাচনী আধিকারিক অমিতজ্যোতি ভট্টাচার্য। 
সঞ্জয় বসু জানান, প্রথম দফার ভোটে বেশ কিছু অভিযোগ এসেছিল। এনজিএস সিটিজেনের মাধ্যমে আলিপুরদু্্্য়ার থেকে ৬৬টি এবং কোচবিহার থেকে ৫৬৫টি অভিযোগ আসে। এসজিএস (‌ইসিআই)–এর মাধ্যমে আলিপুর থেকে ৫টি ও কোচবিহার থেকে ৩টি অভিযোগ এসেছে। সি–ভিজিলের মাধ্যমে আলিপুরদুয়ার থেকে ২৫টি, কোচবিহার থেকে ৪৩টি অভিযোগ এসেছিল। সেগুলি সঙ্গে সঙ্গে সমাধানও করা হয়। এখনও পর্যন্ত ২৫ কোটি ১৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ১২ কোটি টাকার মদ উদ্ধার হয়েছে।

জনপ্রিয়

Back To Top