minister Oath: আটজন নতুন মুখ মমতা ক্যাবিনেটে, রাজভবনে শপথ নিচ্ছেন মন্ত্রীরা

আজকাল ওয়েবডেস্ক: রাজভবনে আজ সকাল থেকেই প্রস্তুতি ছিল তুঙ্গে।

এই মুহূর্তে শপথ নিচ্ছেন মমতা ক্যাবিনেটের আট নতুন মন্ত্রী। তিন দফায় হল শপথগ্রহণ। পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিলেন বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার ও উদয়ন গুহ। রদবদলের ফলে দায়িত্ব বাড়ল প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদার। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন বীরবাহা হাঁসদা এবং বিপ্লব রায়চৌধুরী। প্রতিমন্ত্রী পদে শপথ নিলেন তাজমুল হোসেন এবং সত্যজিৎ বর্মন।

 

 

 

 

 

আরও পড়ুন: Shantiniketan: 'অপা'তেও লুকনো পার্থ-অর্পিতার গুপ্তধন? মাটি খুঁড়ছেন ইডি-র আধিকারিকরা

 সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়ে দিয়েছিলেন, বিরাট রদবদল নয়, কিছু সামান্য বদল আনা হবে তাঁর মন্ত্রিসভায়। কারণ হিসেবে জানিয়েছিলেন, দুই বর্ষীয়ান মন্ত্রী, সাধন পান্ডে এবং সুব্রত মুখার্জি প্রয়াত হয়েছেন, ইডি হেফাজতে রয়েছেন পার্থ চ্যাটার্জি। তঁকে মন্ত্রিত্ব থেকে সরানো হয়েছে। তার আগে পার্থ চ্যাটার্জির কাঁধে ছিল একগুচ্ছ দায়িত্ব। নিজে হাতে আর একা কতটা সামলাবেন! অন্যদিকে বেশ কয়েকজনকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দলের কাজে ব্যবহার করতে চান বলেও জানিয়েছিলেন। সব মিলিয়ে মন্ত্রিসভায় নতুন কিছু মুখ আনছেন জানিয়েছিলেন সেকথা। সোমবার থেকেই যেমন অপেক্ষা ছিল বুধ বিকেলের, তেমনি জল্পনা ছিল সম্ভাব্য নাম নিয়ে।  কারা আসছেন মমতা ক্যাবিনেটে?

বেলা বাড়তেই রাজভবনে একে একে হাজির হতে থাকেন সম্ভাব্য মন্ত্রীরা। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন বিকেল ৪টার সময় ঘোষণা করবেন নতুন নাম। ঠিক তার মিনিট ২০ আগেই তিনি নিজেই পৌঁছে যান রাজভবনে। উপস্থিত ছিলেন মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, উপস্থিত ছিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। 

আকর্ষণীয় খবর