Bhawanipur BJP: আজই সম্ভবত বিজেপির প্রার্থী ঘোষণা, ইঙ্গিত দিলীপ ঘোষের

আজকাল ওয়েবডেস্ক: ভবানীপুরে রমরমিয়ে চলছে মমতা ব্যানার্জির প্রচার। বামেদের তরফে শ্রীজীব বিশ্বাসকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। কংগ্রেস কোনও প্রার্থী দিচ্ছে না বলে জানিয়ে দিয়েছে। তবে বিজেপির তরফে এখনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তবে যে কোনও সময় প্রার্থী ঘোষণা করা হতে পারে, এমনই মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বৃহস্পতিবার প্রাতঃভ্রমণে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। তাঁর কথায়, ‘নন্দীগ্রামেও অনেক আগে প্রার্থী ঘোষণা করেছিল তৃণমূল। কিন্তু তাতে লাভ কিছু হয়েছে কি? হয়নি। এবারও হবে না।’ একই সঙ্গে নির্বাচন কমিশনকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, ‘বলা হচ্ছে ভবানীপুরে উপনির্বাচন না হলে সাংবিধানিক সংকট তৈরি হবে। কিন্তু মুখ্যমন্ত্রী যদি হেরে যান তাহলে কি সাংবিধানিক সংকট তৈরি হবে না?’ তিনি আরও জানান, ‘বিধানসভা নির্বাচনের সময় করোনা পরিস্থিতিতে কেন আট দফায় নির্বাচন হল, তা নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূল। কলকাতায় প্রতিদিন সেঞ্চুরিতে করোনা আক্রান্ত হচ্ছে। সেক্ষেত্রে ভবানীপুরে নির্বাচন করা কতটা ঠিক, তা জনগণই বলবে।’

ভবানীপুরে সম্ভাব্য প্রার্থী হিসেবে কয়েকজনের নাম উঠে আসছে। তাঁদের মধ্যে রয়েছেন- কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর তথা সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রাক্তন বিজেপি কাউন্সিলর তিস্তা দে বিশ্বাস, অভিনেতা রুদ্রনীল ঘোষ। ভোট পরবর্তী হিংসায় মৃত অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার, আইনজীবী তথা যুবনেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল, অনির্বাণ গাঙ্গুলী, তথাগত রায়ের নামও রয়েছে তালিকায়।