আজকালের প্রতিবেদন: রাজ্যের বিভিন্ন কোভিড হাসপাতাল নিয়মিত পরিদর্শন করছে রাজ্য সরকারের বিশেষজ্ঞ দল। রোজ অন্তত চারটি করে হাসপাতাল ঘুরে বিশেষজ্ঞ টিম দেখছেন গুরুতর কোভিড রোগীদের ঠিকমতো চিকিৎসা হচ্ছে কিনা। যেখানে গলদ দেখছেন সেখানে বারবার সতর্ক করছেন। মোট ৩৬ জন চিকিৎসকের টিম ৬টি ভাগে ৬ জন করে প্রত্যেক দিন কোনও না কোনও হাসপাতালে যাচ্ছেন।  বুধবার স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭৪৯ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২০ হাজার ৬৮০ জন। সুস্থতার হার ৬০.‌০৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল এক হাজার। রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৮৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪২৭ জন। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৭৪৭ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬ লক্ষ ৪৯ হাজার ৯২৮টি। কলকাতা ও দুই ২৪ পরগনা ও হাওড়ায় এদিনও আক্রান্তের সংখ্যা ছিল ঊর্ধ্বমুখী। বাড়ছে উত্তরবঙ্গেও। এদিন কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৪২৫, উত্তর ২৪ পরগনা ৩৪৭, দক্ষিণ ২৪ পরগনা ১৭৪, হাওড়া ১৫১, মালদা ১২১, দার্জিলিং ৬৪ জন ছাড়া একাধিক জেলা থেকে সংক্রমিত হয়েছেন।
মাইক্রোবায়োলজি বিভাগ জীবাণুমুক্ত করার জন্য আপাতত কলকাতা মেডিক্যাল কলেজে করোনা টেস্ট স্থগিত রাখা হয়েছে। বিধানসভার এক টাইপিস্ট করোনা পজিটিভ, তাই ২৪ তারিখ পর্যন্ত বিধানসভার সব দপ্তর বন্ধ থাকবে বলে জানা গেছে। করোনা আক্রান্ত এডিজি কোস্টাল, বিধাননগরের বরো কমিটির চেয়ারপার্সনের গাড়ির চালক এবং অফিসের এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর জেরে মঙ্গলবার থেকে বিধাননগর পুর নিগমের ৬ নম্বর বরো অফিস বন্ধ রাখা হয়েছে। এদিন পর্যন্ত পুরনিগম এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা ৯২০ জন।  দক্ষিণ দমদম পুরসভার স্থায়ী অস্থায়ী কর্মী মিলিয়ে ১২ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। আপাতত রবিবার পর্যন্ত পুরসভা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রীরামপুরের প্রাক্তন কাউন্সিলরের মৃত্যু হয়। তিনি করোনা পজিটিভ ছিলেন। শ্রীরামপুর এসডিও অফিসে দু’‌জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে।  
এক্সপার্ট টিমের সদস্য এসএসকেএমের মেডিসিন বিভাগীয় প্রধান ডাঃ সৌমিত্র ঘোষ বলেছেন, ‘‌হাসপাতালগুলি কি বিধি মানছে, রোগীর কতটা উন্নতি হল সেটি দেখছি। চিকিৎসায় কোথাও কোনও গোঁজামিল থাকলে তা ধরাও পড়ছে। আমরা নজরদারি অত্যন্ত কড়াভাবে করছি।’‌‌

জনপ্রিয়

Back To Top