SSC: এসএসসি দুর্নীতি, ৩৮১ জনকে বেআইনিভাবে নিয়োগ! রিপোর্ট পেশ বাগ কমিটির  

আজকাল ওয়েবডেস্ক: এসএসসি-র সি গ্রুপের নিয়োগে হয়েছে দুর্নীতি।

বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে ৩৮১ জনকে। আজ (শুক্রবার) বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়। রিপোর্ট পেশ করে বিচারপতি আর কে বাগের কমিটি। মোট ৩৮১ জনকে প্যানেলের মেয়াদ শেষের পরেও বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়। 
রিপোর্টে দাবি, নম্বর বাড়িয়ে এবং ওএমআর শিটে গণ্ডগোল করে নিয়োগ করা হয়েছে। ৩৮১ জনের মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি। বাকিরা পাশ করেননি। নিয়োগের সুপারিশ করেন উপদেষ্টা কমিটির আহ্বায়ক শান্তিপ্রসাদ সিংহ এবং ভুয়ো নিয়োগপত্র তৈরি করেছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলে দাবি। এই মামলায় আগামী বুধবার রায় দেওয়া হবে বলে জানিয়েছে ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: খননের সময়েই বিপত্তি, উঠে এল জল, কবে শেষ হবে ইস্ট‌‌–ওয়েস্ট মেট্রোর কাজ, উঠছে প্রশ্ন 


দুর্নীতিতে জড়িত থাকার কথা বলা হয়েছে মোট ১১ জনের বিরুদ্ধে। তাঁরা হলেন স্কুল সার্ভিস কমিশনের প্রোগ্রামিং অফিসার সমরজিৎ আচার্য, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার, স্কুল সার্ভিস কমিশনের সচিব অশোককুমার সাহা, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, কমিশনের আঞ্চলিক চেয়ারম্যান শর্মিলা মিত্র, শুভজিৎ চট্টোপাধ্যায়, শেখ সিরাজউদ্দিন, মহুয়া বিশ্বাস, চৈতালি ভট্টাচার্য এবং বোর্ডের টেকনিক্যাল অফিসার রাজেশ লায়েক। এঁদের মধ্যে এফআইআর করা যেতে পারে সৌমিত্র সরকার, অশোক কুমার সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহা, সমরজিৎ আচার্যের বিরুদ্ধে। বিচার বিভাগীয় তদন্ত হতে পারে সুবীরেশ ভট্টাচার্য, চৈতালি ভট্টাচার্য, শর্মিলা মিত্র, মহুয়া বিশ্বাস, শুভজিৎ চট্টোপাধ্যায় এবং শেখ সিরাজউদ্দিনের বিরুদ্ধে, জানাল বাগ রিপোর্ট।   

আকর্ষণীয় খবর