আজকাল ওয়েবডেস্ক:‌ উৎসব শুরু হতে না হতেই লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ। চেষ্টা সত্ত্বেও লাগাম পরানো যাচ্ছে না ভাইরাসে। নতুন করে রোজ আক্রান্ত হচ্ছেন চার হাজারেরও বেশি মানুষ। চিন্তায় চিকিৎসকরা। 
কেন্দ্র আগেই ঘোষণা করে দিয়েছে, বেশ কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ হচ্ছে। সেই কারণে পুজো নিয়ে সাবধান করেছে পশ্চিমবঙ্গ সরকারকে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও ভিড় এড়ানোর জন্য তৃতীয় থেকে ঠাকুর দেখা চালু করার কথা বলেছিলেন। শেষ পর্যন্ত যদিও রাশ টেনেছে কলকাতা হাইকোর্ট। গত সোমবার বাংলার দুর্গাপুজোর সব মণ্ডপকে কনটেইনমেন্ট জোন বলে চিহ্নিত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বুধবার কিছুটা ছাড় দিয়েছে। 
তবে এই নিয়ন্ত্রণ যে প্রয়োজন ছিল, তা স্পষ্ট করে দিল করোনা সংক্রমণের রেকর্ড। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, নতুন করে আক্রান্ত হয়েছেন ৪,১৫৭ জন। আগেরদিনের থেকেও যা বেশি। মৃত্যু হয়েছে ৬৪ জনের। 
তবে আশার কথা, রাজ্যে এখনও সুস্থতার হার ৮৭.৪৪ শতাংশ। যদিও সেই সুস্থতার হারও ধীরেধীরে কমছে। তবে, রাজ্যের সুস্থতার হার জাতীয় গড়ের তুলনায় এখনও পর্যন্ত কিছুটা বেশি।
বৃহস্পতিবার পর্যন্ত সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৬ হাজার ৬৪ জন। এখনও পর্যন্ত গোটা রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৯৪ হাজার ৯১১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৬০৮ জন। রাজ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৩০৮ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৪ জন। 

জনপ্রিয়

Back To Top