আজকাল ওয়েবডেস্ক:‌ চিকিৎসকরা বারবার সাবধান করছেন। হাসপাতালে কোভিড শয্যা ক্রমেই অমিল। এখনও সেই সাবধান বাণী কানে না তুললে ঘোরতর বিপদ। যদি ভেবে থাকেন পুজোয় ঠাকুর দেখবেন চুটিয়ে, খাবেন–দাবেন–ঘুরবেন ইচ্ছেমতো, তাহলে কিন্তু আশঙ্কা সত্যিই বিপদ। বিপদ হয়তো আপনার নয়, কিন্তু বিপদ প্রবীণ নাগরিকদের। বিপদ অন্য রোগাক্রান্ত মানুষের।
কারণ রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে। বেড়েছে মৃত্যুও। শুক্রবারের (১৬ অক্টোবর) পরিসংখ্যান বলছে, নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩,৭৭১ জন। আগের দিনের  থেকে যা অনেকটাই বেশি। আর অবশ্যই নতুন রেকর্ড। পাশাপাশি একদিনে মৃত্যু হয়েছে ৬১ জনের। তবে আশার আলো বলতে, রাজ্যে এখনও সুস্থতার হার ৮৭.৭৩ শতাংশ। 
কিন্তু সেই সুস্থতার হারও ধীরেধীরে কমছে। তবে, রাজ্যের সুস্থতার হার জাতীয় গড়ের তুলনায় এখনও পর্যন্ত কিছুটা বেশি। বাংলায় সুস্থতার হার নিয়ে সেপ্টেম্বরে সন্তোষ প্রকাশ করেছে কেন্দ্রী। যদিও বাংলায় মৃত্যুর সংখ্যা নিয়ে এখনও চিন্তায় বিশেষজ্ঞরা। এই মৃত্যু মিছিল রোধে প্রয়োজনীয় পদক্ষেপ করার জন্য কেন্দ্র নির্দেশ দিয়েছে রাজ্যকে। 
শুক্রবার পর্যন্ত বাংলায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৫০০ জন। এখনও পর্যন্ত গোটা রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৭৪ হাজার ৭৫৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৯৪ জন। করোনার কারণে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩১ জনের।

জনপ্রিয়

Back To Top