একলা চলবে কংগ্রেস? বিকাশরঞ্জনের পোস্ট নিয়ে সোনিয়াকে নালিশ রাজ্য নেতৃত্বের

আজকাল ওয়েবডেস্ক: বিকাশরঞ্জন ভট্টাচার্যের আচরণে রীতিমতো ক্ষুব্ধ প্রদেশ কংগ্রেস। কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বিকাশরঞ্জন ভট্টাচার্যের বিরুদ্ধে অভিযোগ করলেন প্রদেশ কংগ্রেস নেতারা। এরই সঙ্গে তাদের দাবি, সিপিএমের সঙ্গে জোট সম্পর্কে বিবেচনা করা হোক।

সম্প্রতি অতীতের সাঁইবাড়ি হত্যাকান্ড নিয়ে একটি পোস্ট করেন সিপিএম নেতা ও কলকাতার পুরসভার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য। আর সেই পোস্টে ‘কংগ্রেসের গুন্ডা’, ‘কংগ্রেস বিরোধী’ বলে একাধিক শব্দ ছিল। আর তাতেই ক্ষোভ সঞ্চার হয় রাজ্য কংগ্রেসের অন্দরে। এর আগেই সূর্যকান্ত মিশ্রের কাছে নালিশ করেছিলেন প্রদীপ ভট্টাচার্য। 

ওই ফেসবুক পোস্ট নিয়ে বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেছিলেন, সাঁইবাড়ি একটি অতীত। অতীতকে অস্বীকার করে কোনও লাভ নেই, আর ওই পোস্ট নিয়ে তিনি অনুতপ্তও নন।

বিকাশরঞ্জন ভট্টাচার্যের এই মন্তব্যের জেরে সিপিএম শিবিরের তরফ থেকে এই বক্তব্যের ব্যাখ্যা দেওয়া হয় কিনা তার অপেক্ষা করছিল প্রদেশ কংগ্রেস। যদিও এই নিয়ে সিপিএমকে মেইল করা হলেও তার কোনও উত্তর পাওয়া যায়নি। গত কয়েকদিন আগে মিনাক্ষী মুখার্জিও সাঁইবাড়ি হত্যাকাণ্ডের প্রসঙ্গ উল্লেখ করেন। এরপর ফের বিকাশরঞ্জনের গলায় এই ঘটনার উল্লেখ খুব একটা ভাল চোখে দেখছে না প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। আর এই পরিস্থিতিতেই এবার বামেদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে উঠে পড়ে লাগল প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।