SSC Scam: ‌নিয়োগ দুর্নীতিতে এসএসসির প্রাক্তন দুই উপদেষ্টাকে গ্রেপ্তার করল সিবিআই 

আজকাল ওয়েবডেস্ক:‌ নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেপ্তারি।

এবার এসএসসির প্রাক্তন দুই উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহাকে গ্রেপ্তার করল সিবিআই। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের দায়ের করা  এফআইআরে প্রথম নামই ছিল শান্তিপ্রসাদের। অশোকের নাম ছিল চারে। সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে অসঙ্গতি মেলার পরই দু’জনকে গ্রেপ্তার করা হয়। নিজেদের হেফাজতে নিয়ে তাঁদের আরও জিজ্ঞাসাবাদ করবেন সিবিআই গোয়েন্দারা।
বুধবার সকালেই শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহার বাড়িতে হানা দিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। দফায় দফায় জেরা করা হয় উপদেষ্টা কমিটির প্রাক্তন দুই সদস্যকে। অভিযোগ, দু’‌জনকে জেরাতেই অসঙ্গতি ধরা পড়েছে। এরপরই তাঁদের নিজেদের হেফাজতে নেয় সিবিআই। আদালতের নির্দেশে নিয়োগ দুর্নীতিতে তদন্ত করছিল সিবিআই। কিন্তু এতদিন তারা কাউকে গ্রেপ্তার করেনি। বুধবার একেবারে জোড়া গ্রেপ্তারি। 
কলকাতা হাইকোর্ট নিযুক্ত বাগ কমিটির রিপোর্টেও এসএসসির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ এবং এসএসসির প্রাক্তন সচিব অশোকের নাম ছিল। সিবিআই সূত্রে খবর, এই দু’জন তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন। তথ্য গোপন করার অভিযোগও ছিল। এই কারণেই দু’‌জনকে গ্রেপ্তার করা হল। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়।  

আরও পড়ুন:‌ ‘‌তিরঙ্গা না কিনলে মিলব না রেশন’‌, ঘটনার ভিডিও শেয়ার করে তীব্র নিন্দা বিজেপি সাংসদ বরুণ গান্ধীর 


 

আকর্ষণীয় খবর