BSF: বিদেশী মুদ্রাসহ বর্ডার সিকিউরিটি ফোর্সের হাতে গ্রেপ্তার ভারতীয় ট্রাকচালক

আজকাল ওয়েবডেস্ক: বিএসএফের হাতে গ্রেপ্তার ভারতীয় ট্রাকচালক।

১৯ ফেব্রুয়ারি সকাল ১০টা নাগাদ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের অধীন আইসিপি পেট্রাপোল, ১৭৯ ব্যাটালিয়নের জওয়ানরা সঠিক তথ্যের ভিত্তিতে এক ভারতীয় ট্রাকচালককে ১০ হাজার মার্কিন ডলার সহ হাতেনাতে ধরেছে। জব্দ করা ওই মার্কিন ডলারের ভারতীয় মূল্য ৭ লক্ষ ৪৬ হাজার ৮০০ টাকা। 
আইসিপি পেট্রাপোল, ১৭৯ ব্যাটালিয়ন, সেক্টর কলকাতার জওয়ানরা ডিউটির সময় একজন ভারতীয় ট্রাকচালককে সিডব্লিউসি পার্কিং লটের কাছে আসতে দেখে। ট্রাকচালকের সন্দেহজনক গতিবিধি দেখে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা নিরাপত্তার জন্য ওই ব্যক্তিকে আটক করে। তারপর ব্যক্তির পুঙ্খানুপুঙ্খ তল্লাশিতে তার কাছ থেকে ১০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। এত টাকা ওই ব্যক্তি গামছা ও অন্য পোশাকের মধ্যে লুকিয়ে রেখেছিল বলেই জানাচ্ছে সূত্র। 
ওই ট্রাকচালককে জিজ্ঞাসাবাদ করলে সে নিজেকে আশরাফুল দফাদার বলে পরিচয় দেয়। তার বয়স ৩১ বছর। বাবা মাহাবুর দফাদার এবং জানিপুর গ্রামের বাসিন্দা বলে জানান। উত্তর ২৪ পরগনার গোপাল নগরে থাকে বলে জানিয়েছে সে। ট্রাকড্রাইভার হিসাবে বনগাঁতে ট্রাক চালায় সে। ওই ব্যক্তি জানায়,  পেট্রাপোলের সিডব্লিউসি পার্কিংয়ে রাখা ট্রাকটি নিয়ে সে বাংলাদেশে যাচ্ছিল। এই টাকা তার ভাই রশিদুল দফাদার দিয়েছে। বিএসএফের ডিউটি ​​লাইন অতিক্রম করে বাংলাদেশের বেনাপোল পার্কিং লটে টুটোল দফাদার নামে এক ব্যক্তির হাতে ওই টাকা তুলে দেওয়ার কথা ছিল।  ওই ব্যক্তি বলে, সে আইসিপি পেট্রাপোলে প্রবেশের পর নিরাপত্তা তল্লাশির সময় সীমান্ত নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়ে।
ওই ট্রাকচালকের থেকে জব্দ করা সামগ্রীসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পেট্রাপোল কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে। সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের জনসংযোগ আধিকারিক জানান, কাস্টমস আধিকারিকদের ঘটনার বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। বর্ডার সিকিউরিটি ফোর্স এবং অন্যান্য স্টকহোল্ডার সংস্থা পেট্রাপোলে আমদানি-রপ্তানি যানবাহন এবং যাত্রীদের ব্যক্তিগত জিনিসপত্রের আড়ালে চোরাচালান রুখতে সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ। কর্মকর্তা বলেন, আইসিপি পেট্রাপোলের মাধ্যমে আন্তঃসীমান্ত অপরাধ সংঘটিত করার গোপন উদ্দেশ্য আছে এমন চোরাকারবারীদের উপর বিএসএফ সদস্যরা ক্রমাগত নজর রাখছে। 

আরও পড়ুন: ছোটপর্দায় করিনা! ধারাবাহিকে অভিনয় করছেন অভিনেত্রী? 

আকর্ষণীয় খবর