আজকাল ওয়েবডেস্ক:‌ দিলীপকে রাজ্যের মুখ্যমন্ত্রী চেয়ে কেন্দ্রীয় নেতৃত্বে জোর ধমক খেলেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ। 
কয়েকদিন আগেই সৌমিত্র প্রকাশ্যে মন্তব্য করেছিলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে দেখতে চান তিনি। এই মন্তব্যের জেরে দলের অন্দরেই সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্বেরও নজরে আসে। এদিন আইসিসিআর–এ গেরুয়া শিবিরের দলীয় বৈঠকে সৌমিত্র খাঁ–কে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়, এই ধরনের মন্তব্য যেন প্রকাশ্যে আর না করা হয়!‌ 
বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ কে হবেন, তা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্যই শিরোধার্য। গত সফরে এসে অমিত শাহ বলে গিয়েছিলেন, ‘‌বাংলার ভূমিপুত্রকেই এ রাজ্যের মুখ্যমন্ত্রীর করা হবে।’ বিজেপির‌ কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ, এই শব্দগুলির বাইরে একটি বারতি কথাও যাতে বলা না হয়। স্পষ্ট ভাষায় বুঝিয়ে দেওয়া হল, মুখ্যমন্ত্রীর পদ নিয়ে কোনওরকম মন্তব্যের প্রয়োজন নেই। আর একান্তই যদি কাউকে এ ব্যাপারে মন্তব্য করতে হয়, তাহলে তার জন্য দলের নির্দিষ্ট কিছু ব্যক্তি রয়েছেন, মুখপত্র রয়েছেন, তাঁরাই এ ব্যাপারে যা বলার বলবেন। এবং সেই মন্তব্যও হবে নির্দিষ্ট সীমারেখার মধ্যে। 
তবে বিজেপি সূত্রের দাবি, শুধু সৌমিত্র খাঁ–ই নন, দলের অনেক নেতাই ঘনিষ্ঠ মহলে এই ধরনের বিষয় নিয়ে আলোচনা করে থাকেন। তাই এক্ষেত্রে সৌমিত্র খাঁ উপলক্ষ্য মাত্র। তাঁর ঘাড়েই বন্দুক রেখে গোটা রাজ্য নেতৃত্বতেই এই বার্তা দিতে চাইল কেন্দ্রীয় নেতৃত্ব। 

জনপ্রিয়

Back To Top