BJP MP: তিন জেলা নিয়ে আলাদা রাজ্যেরই দাবি তুললেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ

আজকাল ওয়েবডেস্ক:‌ সম্প্রতি ২৩টি জেলা ভেঙে ৪৬টি করার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বলেছিলেন, এমনটাই তাঁর ইচ্ছা। এবার রাজ্যের তিন জেলাকে নিয়ে নতুন রাজ্য করার দাবি তুললেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বললেন, জঙ্গলমহল বঞ্চিত হচ্ছে। ‘‌কলকাতার বাবু’‌দের কাছে তাঁদের ধরে রাখার কোনও মানে হয় না। 
এর আগে পৃথক উত্তরবঙ্গের দাবি তুলেছিলেন সাংসদ জন বার্লা। তখন একই সুর শোনা গিয়েছিল বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্রর গলায়। তিনি তখন পৃথক রাঢ়বঙ্গের দাবি তুলেছিলেন। এবার জঙ্গলমহল ভাঙতে চান তিনি। দাবি তুললেন, তিন জেলা নিয়ে নতুন রাজ্য হোক। যেখানে প্রাধান্য পাবে জঙ্গলমহলের মানুষ।
সৌমিত্রর কথায়, মুখ্যমন্ত্রী যদি ২৩টি জেলা ভেঙে ৪৬টি জেলা করতে চান, তাহলে তিনিও আলাদা জঙ্গলমহল রাজ্যের দাবি তুলতেই পারেন। কারণ কলকাতা সব দিক থেকে জঙ্গলমহলকে বঞ্চিত করে তুলেছে। তিনি এও বললেন, যে কেন্দ্রের কাছে তিনি এই নিয়ে দাবি জানাবেন। 

Arms Factory: পুকুরে জাল ফেলতেই এসব কী উঠে এল?‌ দেখে হতবাক এলাকাবাসীরা


সৌমিত্র খাঁ আরও বললেন, ‘‌আমাদের এলাকার বালি, পাথর নিয়ে কলকাতার বাবুদের বাড়ি তৈরি হচ্ছে। আর বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, আসানসোল জেলার স্থানীয় মানুষরা দিনের পর দিন বঞ্চিত হচ্ছেন।’‌ তাঁর দাবি, বাঁকুড়া, পুরুলিয়ার মানুষ চাকরি পাচ্ছেন না। আলাদা রাজ্য হলে তাঁরা অনেক ভালো পরিষেবা পাবেন। 
সৌমিত্রের এসব দাবি উড়িয়ে দিয়েছেন সম্প্রতি তৃণমূলে যোগ দেওয়া জয়প্রকাশ মজুমদার। তাঁর মতে, অর্জুনের দলবদলের পর গুরুত্ব পাওয়ার জন্য এসব বলছেন সৌমিত্র। তাঁর মন্তব্যের প্রাসঙ্গিকতা নেই। অভিযোগের বাস্তবিকতা নেই। 

আকর্ষণীয় খবর