Bikaner Express: ফের লাইনচ্যুত বিকানের এক্সপ্রেসের ইঞ্জিন! রুট বদল মহানন্দা এক্সপ্রেসের

আজকাল ওয়েবডেস্ক: দশ দিনও পেরোয়নি উত্তরবঙ্গের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার।

ফের শনিবার সন্ধেয় লাইনচ্যুত সেই 'অভিশপ্ত' বিকানের থেকে গুয়াহাটিগামী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন। সূত্রের খবর, ১৩ জানুয়ারি দুর্ঘটনার পর থেকে ট্রেনটি সেখানেই দাঁড়িয়ে। নানা পরীক্ষা-নিরীক্ষার পর ইঞ্জিন মেরামতির জন্য এদিন নিয়ে আসা হচ্ছিল শিলিগুড়ির লোকো শেডে। সেখানে নিয়ে আসার সময়েই ফের দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনের ইঞ্জিনটি। 
লাইনচ্যুত হওয়ার খবর পেয়েই এলাকায় পৌঁছে যান রেল আধিকারিকরা। ক্রেনের মাধ্যমে কাজ শুরু হয়েছে সেখানে। সূত্র থেকে পাওয়া খবর অনুসারে, ইঞ্জিনটি লাইনচ্যুত হলেও আহত হননি চালক। কিন্তু দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ফের চাঞ্চল্য ছড়িয়ে এলাকায়। এই ঘটনার পর কয়েকটি ট্রেনের রুট বদল করা হয়েছে। সন্ধেতেই এই রুট দিয়ে মহানন্দা এক্সপ্রেসের যাওয়ার কথা ছিল। কিন্তু ততক্ষণে ক্রেনের মাধ্যমে ইঞ্জিনটি সোজা না করায়, অন্য রুট দিয়ে ট্রেনটি যায়। মহানন্দা এক্সপ্রেসের মতোই আরও বেশ কিছু ট্রেনের রুট বদল করা হতে পারে বলেই জানা যাচ্ছে। 
উল্লেখ্য, উত্তরবঙ্গে এই ভয়াবহ রেল দুর্ঘটনার জেরে প্রাণ হারিয়েছেন ৯ জন মানুষ। আহত হয়েছেন একাধিক যাত্রী। ট্রেনের ১২টি বগি বিপুল ক্ষতিগ্রস্ত হয়।দুর্ঘটনার পর মৃত, আহতদের জন্য আর্থিক সহায়তার ঘোষণা করেছিলেন রেল মন্ত্রী। 

আকর্ষণীয় খবর