Liqour: রাজ্যজুড়ে ‘‌দুয়ারে মদ’‌ পৌঁছে দিতে চায় রাজ্য, আরও সংস্থাকে পাশে পেতে বিজ্ঞপ্তি

আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা আবহে বাড়ি বাড়ি মদ পৌঁছে দেওয়ার প্রকল্প শুরু করে রাজ্য সরকার।

কিন্তু তা এখন অনেকটাই থিতিয়ে গিয়েছে বিভিন্ন কারণে। এবার এই প্রকল্পকেই চাঙ্গা করতে চায় রাজ্যের আবগারি দপ্তর। চায় আরও অনেক সংস্থা এই অনলাইন পরিষেবায় অংশ নিক। সেজন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 
গত আগস্টে এই অনলাইন পরিষেবায় অংশ নিতে বলে বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য সরকার। জানিয়েছিল, ইচ্ছুক সংস্থা যেন আবেদন করে। আবেদন জমা নেওয়ার শেষ তারিখ ছিল ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর। সেই সব সংস্থাকেই আবেদন করতে বলা হয়েছিল, যারা অনলাইনে ইচ্ছুকদের বরাত নিতে পারবেন এবং বিভিন্ন খুচরো দোকান থেকে মদ কিনে ক্রেতাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে পারবেন। অবশ্যই প্রাপ্তবয়স্কদের।
২৫ হাজার টাকা আগাম দিয়ে বহু সংস্থাই আবেদন করে। সেগুলোর মধ্যে মোটামুটি চারটি সংস্থার সঙ্গে কথা পাকা হয়। একটি কলকাতার, একটি মুম্বইয়ের, একটি বেঙ্গালুরুর ও একটি চেন্নাইয়ের সংস্থা। কিন্তু চুক্তি এখনও হয়নি। তার আগে নতুন করে আবেদন গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে আবগারি দপ্তর। তাই চুক্তি হওয়ার আগে গত সপ্তাহে ফের বিজ্ঞপ্তি জারি করা হয়। বলা হয় ইচ্ছুক সংস্থারা যাতে আবেদন করে। 

‘‌আর যাই হোক বাঁদর নয়’‌, পিঠ চুলকে কেন বললেন পুলিশ আধিকারিক?‌


এই প্রকল্প চালু করা হয়েছে আগেই। কিন্তু তেমন সাফল্য মেলেনি। জানা গিয়েছে, আগে মদের দোকানদাররাই নিজেদের উদ্যোগে এলাকা ভিত্তিক অর্ডার সরবরাহ করেছে। যদিও অর্ডার নেওয়া হয়েছিল রাজ্য সরকারের পোর্টাল থেকেই। এ বার অন্য পথে হাঁটতে চায় রাজ্য। স্বাধীনভাবে এলাকাভিত্তিক বিভিন্ন সংস্থাকে দিয়ে অনলাইন পরিষেবা চালু করতে চাইছে আবগারি দপ্তর। সেই কারণেই ফের বেসরকারি সংস্থাকে আবেদন জানাতে বলা হয়েছে। সূত্রের খবর, রাজ্য জুড়ে পরিষেবা বাড়াতেই এই উদ্যোগ নিয়েছে আবগারি দপ্তর। 
 

আকর্ষণীয় খবর