Kolkata: বি সি সি আই পুরস্কার

আজকাল ওয়েবডেস্ক: সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল বেঙ্গল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত সোশ্যাল লিডারশিপ অ্যাওয়ার্ড এবং কর্পোরেট গভর্নেন্স রিকগনেশন অনুষ্ঠানের প্রথম বর্ষ।

সাধারণত সমাজে বিশেষ অবদানের জন্য দেওয়া হয়ে থাকে এই পুরস্কার। অনুষ্ঠানের শুরুতে বিশেষ ভাষণ দেন বেঙ্গল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুবীর চক্রবর্তী। তিনি কর্পোরেট সোশাল রেসপন্সিবিলিটির গুরুত্ব ব্যাখ্যা করেন। প্রধান অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত এয়ার চিফ মার্শাল অরূপ রাহা। উপস্থিত ছিলেন আয়োজক সংস্থার কর্পোরেট গভর্নেন্স ও সি এস আর-এর চেয়ারপার্সন জিতেন্দ্র কুমার। ছিলেন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কর্পোরেট অ্যাফেয়ার্সের প্রাক্তন ডিরেক্টর জেনারেল ডঃ ভাস্কর চ্যাটার্জি এবং সেইড বিজনেস স্কুলের অধ্যাপক ডঃ কুনাল বসু। আনাহাট ফর চেঞ্জ ফাউন্ডেশনকে দেওয়া হয় একটি বিশেষ পুরস্কার। পারিভার এডুকেশন সোসাইটি, ইউথ ফর জবস ফাউন্ডেশন এবং অনুদীপ ফাউন্ডেশন এনজিও বিভাগে জিতে নেয় সোশ্যাল লিডারশিপ অ্যাওয়ার্ড।

কর্পোরেট গভর্নেন্স রিকগনিশন অ্যাওয়ার্ডের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন সি এস দেবেন্দ্র, ভি দেশপান্ডে, আর এস বন্দ্যোপাধ্যায় এবং আশিস ভট্টাচার্য। এই পুরস্কারে ভূষিত হয় টাটা স্টিল ডাউনস্ট্রিম প্রোডাক্টস এবং এডুপ্লেক্ট সলিউশনস প্রাইভেট লিমিটেড। বিক্রম সোলার লিমিটেডকে দেওয়া হয় বিশেষ পুরস্কার। ছোট কর্পোরেট সেক্টরে পুরস্কার জিতে নেয় টাটা মেটালিকস লিমিটেড এবং আইটিসি লিমিটেড। এই ক্ষেত্রে বিশেষ পুরস্কার পায় হিন্ডন কেমিক্যালস লিমিটেড। অনুষ্ঠানে পুরস্কার প্রদানের পাশাপাশি আয়োজন করা হয়েছিল প্যানেল ডিসকাশনের যেখানে অংশ নিয়েছিলেন বিশেষ অতিথিরা।

আকর্ষণীয় খবর