আজকাল ওয়েবডেস্ক:‌ তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্বকে কেন্দ্র করেই দু’‌জনের বিরোধ। সূচনা সেই ২০১১ সালে। প্রকাশ্যে যদিও এত দিন কেউ মুখ খোলেননি। এখন পরস্পরবিরোধী দুই দলে দাঁড়িয়ে সেই পুরনো ক্ষোভই উগরে দিচ্ছেন শুভেন্দু আর অভিষেক। এবার মিছিলের পাল্টা মিছিলও করতে চলেছেন বিজেপি আর তৃণমূলের দুই নেতা। 
১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দর জন্মদিন। সেদিন কলকাতার রাস্তায় মিছিলের কথা আগেই ঘোষণা করেছিল বিজেপি। মিছিলে থাকছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। বিজেপি–তে যোগদানের পর এটাই কলকাতায় তাঁর প্রথম কর্মসূচি। এবার পাল্টা মিছিলের কথা ঘোষণা করল তৃণমূল। নেতৃত্ব দেবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বছরের শুরুতে বিজেপি জানিয়েছিল, শ্যামবাজার থেকে স্বামীজির জন্মস্থান সিমলা ষ্ট্রিট পর্যন্ত মিছিল হবে। স্বামীজীর জন্মজয়ন্তী উপলক্ষে ওই মিছিলে কোনও রাজনৈতিক পতাকা থাকবে না বলে খবর। ‘বিবেকের ডাক’–এ ওই মিছিল করা হবে বলে জানিয়েছিল রাজ্য বিজেপি।
অভিষেকের পাল্টা মিছিল হবে দক্ষিণ কলকাতায়। গোলপার্ক থেকে হাজরা মোড়। উত্তর কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলি জেলা তৃণমূলের সব নেতাকে ওই মিছিলে সব স্তরের কর্মী–সমর্থকদের নিয়ে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ‘মিছিলে উপস্থিতি বাধ্যতামূলক’ বলে নাকি বার্তাও গেছে।
মিছিল শেষে হাজরায় জনসভা করবেন অভিষেক। এক তৃণমূল নেতার কথায়, শুভেন্দুকে এভাবেই যোগ্য জবাব দেওয়া হবে। প্রসঙ্গত বিজেপি–তে যোগদান করে সেই মঞ্চ থেকেই অভিষেককে আক্রমণ করেছিলেন শুভেন্দু। তোলাবাজ ভাইপো’ হটানোর ডাক দিয়েছিলেন। অভিষেকও বিভিন্ন সভা থেকে পাল্টা তোপ দেগেছেন। এবার মিছিলে সেই লড়াই আরও জোরালো হতে চলেছে। 
 

জনপ্রিয়

Back To Top