আজকালের প্রতিবেদন: নিমতায় তৃণমূল নেতা নির্মল কুণ্ডুর হত্যাকাণ্ডের ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাশাপাশি, তিনি এখন থেকে সমস্ত রাজনৈতিক দলের বিজয়–‌মিছিল বন্ধের জন্য নির্দেশ দিলেন পুলিশকে। তিনি বৃহস্পতিবার সন্ধে সাড়ে ছ’‌টায় নিমতা পাটনা ঠাকুরতলায় বিজেপি কর্মীদের হাতে নিহত নির্মল কুণ্ডুর বাড়িতে আসেন। তিনি তঁার স্ত্রী, দুই মেয়ে ও পরিবারের অন্যদের সঙ্গে কথা বলার ১০ মিনিট পরে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘‌আমি সিআইডি–‌কে সঙ্গে নিয়ে এসেছি। আমার সঙ্গে ডিজি বীরেন্দ্র আছেন। আমি সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছি। নির্বাচন অনেক দিন শেষ হযেছে। বিজেপি বিজয় উৎসবের নাম করে এখনও সন্ত্রাস করছে। এখানে খুন করে দিল্লিতে গিয়ে বিজেপি বলছে তৃণমূল খুন করেছে। আমরা ক্ষমতায় আসার পর কোনও বিরোধী দলের নেতা–‌ক‌র্মী খুন হননি। জেলায় জেলায় এভাবে বিজেপি–‌র মতো সন্ত্রাস তৃণমূল করেনি। আমি পুলিশকে বলছি, আর কোনও রাজনৈতিক দল বিজয়–‌মিছিল করবে না। আমরাও করব না। শুধু শান্তিমিছিল করব। নির্মলের বাড়ির সবাই দোষীদের ফাঁসি চেয়েছেন। আমরাও চাইছি দোষী যেন শাস্তি পায়। মাত্র ক’‌টা আসনে জিতে ওরা সন্ত্রাস শুরু করেছে। মনে রাখা উচিত, এটা রবীন্দ্রনাথ, বিদ্যাসাগর, রামমোহনের বাংলা। বাংলার মানুষ এসব কখনওই সহ্য করবে না। কেশপুর, দিনহাটায় ওরা জঘন্য কাজ করেছে। একটা শিশুকে ওরা মেরে ফেলেছে। মানুষ ওদের ক্ষমা করবে না। এখন মা–‌মাটির সরকার চলছে। এত সাহস হয় কী করে? আমি বলি, তোমরা শান্ত থাকো। অশান্তি করার চেষ্টা কোরো না। বিজেপি টাকা ছড়িয়ে জিতেছে।’‌ মমতার অভিযোগ, কোন্‌ ব্যাঙ্কে কার অ্যাকাউন্টে কত টাকা ঢুকেছে, তার তদন্ত হবে। বাংলার মহিলাদের সম্পর্কে মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় যে–‌মন্তব্য করেছেন, তার তীব্র সমলোচনা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা জানালেন, নির্মলের স্ত্রী তাঁকে জানিয়েছেন, বিজেপি–‌র শপথগ্রহণের ছবি বাড়ির সামনে দেখানোয় আপত্তি জানান আমার স্বামী। তাই তাঁর প্রাণ কেড়ে নেওয়া হল। 
মমতা এদিন এও বলেছেন, ‘এখন টাকা দিয়ে খুন করাটা কোনও ব্যাপার নয়। কিন্তু কারা চক্রান্ত করছে? আমরা খুঁজে বের করব।’ এদিন মমতার সঙ্গে ছিলেন সৌগত রায়, চন্দ্রিমা ভট্টাচার্য, জ্যোতিপ্রিয় মল্লিক, তাপস রায়, দোলা সেন, নির্মল ঘোষ প্রমুখ। 
নির্মল কুণ্ডুর বাড়ির সামনে দাঁড়িয়ে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যে সন্ত্রাসের উলঙ্গ চিতা জ্বালাচ্ছে বিজেপি। কেশপুর, হুগলি ও বাঁকুড়ায় বিজয়–‌মিছিলের নামে তাণ্ডব চলেছে। রাজ্যে আর কোনও বিজয়–‌মিছিল হবে না।’ মমতাকে কাছে পেয়ে বাবার মৃত্যুর সুবিচারের আশা কিছুটা ফিরে পেয়েছেন নির্মল কুণ্ডুর ছেলে৷

 

নিমতায় নিহত তৃণমূল নেতার বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ছবি: আজকাল

জনপ্রিয়

Back To Top