গৌতম চক্রবর্তী: বিজেপি–র দাঙ্গা বাধানোর প্ররোচনায় পা না দেওয়ার আবেদন করেলন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক ব্যানার্জি। শুক্রবার বিকেলে বজবজ–২ নং ব্লকের মুচিশা মাঠে সাংসদ অভিষেক ব্যানার্জির কৃতজ্ঞতা জ্ঞাপন সভার আয়োজন করা হয়েছিল। সেখানে তিনি অভিযোগ জানিয়ে বলেন, ‘‌সিপিএমের সাহায্য নিয়ে রাজ্যে কয়েকটি আসন জিতে বিজেপি ও সিপিএম দাপাদাপি শুরু করেছে। লোকসভা ভোটের পর সিপিএমের হার্মাদ দিয়ে বাংলাকে অশান্ত করতে চাইছে বিজেপি। এখানে দাঙ্গার রাজনীতি শুরু করতে চাইছে বিজেপি।’‌
এদিনের সভায় ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শামিমা শেখ, বিধায়ক অশোক দেব প্রমুখ। সভায় অভিষেক আরও বলেন, ‘‌২০১৪ সালে লোকসভা ভোটে তৃণমূলের ৪১ শতাংশ ভোট ছিল। ২০১৯ সালে ৫৭ শতাংশ। ভোট বেড়েছে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে। জেলায় এবার ৫০ শতাংশ ভোট বেড়েছে তৃণমূলের। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে ৩১টি আসনেই জিততে হবে। জেলায় ৬০ শতাংশ ভোট বাড়াতে হবে।’‌ তাঁর অভিযোগ, ‘‌সিপিএম ভোট ধার দিয়েছে বিজেপি–কে।’‌ তিনি সাফ জানিয়ে দেন, ‌যাঁরা তৃণমূলকে ভোট দেননি, উন্নয়ন থেকে তাঁরা বঞ্চিত হবেন না। ৫ বছরে উন্নয়ন তিনি বাড়িতে বাড়িতে পৌঁছে দেবেন। তিনি সবার সাংসদ।
কর্মীদের উদ্দেশে অভিষেক বলেন, ‘‌মাঠে নামুন, রাস্তায় নামুন, শান্তিপূর্ণভাবে মোকাবিলা করুন। যাঁরা বেরিয়েছে, তাঁদের আর দরকার নেই। দলে থেকে দলের বিরুদ্ধাচারণ করবেন যাঁরা, ব্যবস্থা নেওয়া হবে তাঁদের বিরুদ্ধে। সব লক্ষ্য রাখা হচ্ছে। মাটি কামড়ে পড়ে থাকব। শেষ দেখে ছাড়ব। বুথে বুথে গিয়ে উন্নয়নের কর্মসূচি তৈরি করুন। কেউ ‘‌জয় শ্রী রাম’‌ বললে, আপনারা বলুন, ‘‌জয় হিন্দ’‌, ‘‌বন্দে মাতরম’‌, ‘‌জয় বাংলা’‌। এদিনের সভা থেকে বলাখালির ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে মোট ৪২ লক্ষ টাকা তুলে দেন সাংসদ অভিষেক ব্যানার্জি।                               
বজবজের সভায় সংবর্ধিত সাংসদ অভিষেক ব্যানার্জি।ছবি:‌ প্রতিবেদক‌

জনপ্রিয়

Back To Top