Mainaguri Train Accident: চালকের গাফিলতিতেই দুর্ঘটনা ঘটেছে! রেল পুলিশে অভিযোগ দায়ের আহত যাত্রীর

আজকাল ওয়েবডেস্ক: উত্তরবঙ্গের ট্রেন দুর্ঘটনায় এবার চালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন এক আহত যাত্রী।

প্রদীপ কুমারের বিরুদ্ধে রেল পুলিশের দ্বারস্থ ওই যাত্রী। ময়নাগুড়ি জিআরপিতে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তাঁর দাবি, চালকের গাফিলতির জেরেই এই দুর্ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ আচমকাই ময়নাগুড়ির দোমোহানি এলাকায় লাইনচ্যূত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। উল্টে যায় বেশ কয়েকটি কামরা। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ন’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে দুর্ঘটনা নিয়ে বিবৃতি দিয়েছেন ট্রেনের চালক প্রদীপ কুমার। তিনি বলেন, ‘ট্রেনটি ৯৫ থেকে ১০০ কিলোমিটার গতিতে যাচ্ছিল। হঠাৎই প্রবল ঝাঁকুনি অনুভব করি। দুলতে শুরু করে। সঙ্গে সঙ্গে এমার্জেন্সি ব্রেক চাপি। তারপরেই দেখি ট্রেনের পিছনের বগি উল্টে গিয়েছে।’ এরপরই প্রশ্ন করা হয়, কী থেকে এমন ঝাঁকুনি বলে মনে হয়? চালক জানান, ‘ট্র্যাকশন নয়, ট্র্যাকের গোলমালের কারণেই সম্ভবত ঝাঁকুনি হয়েছে।’

আরও পড়ুন:‌ গোয়ার সমীকরণ কী? সোমবার সৈকত রাজ্যে যাচ্ছেন অভিষেক, প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা

চালকের বিবৃতির কয়েক ঘণ্টার মধ্যেই অভিযোগ দায়ের করেছেন কোচবিহারের পুণ্ডিবাড়ি থানা এলাকার বাসিন্দা উত্তম রায়। জানা গিয়েছে, বিকানের এক্সপ্রেসে জয়পুর থেকে ফিরছিলেন তিনি ও তাঁর ছেলে। বৃহস্পতিবার ট্রেন দুর্ঘটনায় দু’জনেই জখম হন। উত্তমবাবুর দাবি, চালকের গাফিলতিতেই এই দুর্ঘটনা ঘটেছে। যদিও রেল কর্তৃপক্ষের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

আকর্ষণীয় খবর