Girl Returned School: বন্ধ হয়ে গিয়েছিল পড়াশোনা, কাউন্সিলরের তৎপরতায় স্কুলে ফিরল ছোট্ট রাখি

আজকাল ওয়েবডেস্ক:‌ মা লোকের বাড়িতে পরিচারিকার কাজ করেন।

বাবা মদ্যপ অবস্থাতেই থাকেন বেশিরভাগ সময়। জীবনে নানা প্রতিকূলতার সম্মুখীন হয়েছে দশ বছরের রাখি। মেধাবী হওয়া সত্ত্বেও পড়াশোনাও বন্ধ হয়ে গিয়েছিল তার। কিন্তু স্থানীয় কাউন্সিলরের তৎপরতায় ফের স্কুলে ভর্তি হতে পারল এই শিশু। 

এ বছরই চতুর্থ শ্রেণি পাশ করে পঞ্চম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে সে। কিন্তু নিরক্ষর মা জানতেন না নতুন করে অন্য স্কুলে ভর্তি হতে হবে তাকে। প্রখ্যাত ত্বকরোগ বিশেষজ্ঞ ডা. কৌশিক লাহিড়ীর বাড়িতে কাজ করেন রাখির মা। গোটা বিষয়টি জানতে পেরেই কৌশিকবাবু ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন। সেই সময় অনন্যা কোভিড পজিটিভ ছিলেন। ফোনেই রাখির স্কুলে ভর্তির বিষয়টি নিয়ে ব্যবস্থা নেন। সহযোগিতা করেন ১০৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারকেশ্বর চক্রবর্তী এবং যুবনেতা রাহুল ঘোষ।

আরও পড়ুন: মেঘ, কুয়াশা, বৃষ্টি দিয়ে শুরু শনিবাসরীয় কলকাতার সকাল, কলকাঠি নাড়ছে পশ্চিমী ঝঞ্ঝা

এই বিষয়ে চিকিৎসক কৌশিক লাহিড়ী জানিয়েছেন, ‘‌এমন মেধাবী কন্যার পড়াশোনা বন্ধ হয়ে যাবে, তা হতেই পারে না।’‌ ১০৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌ভর্তির তারিখ পেরিয়ে গিয়েছিল। পরিবারটি নিরক্ষর। অত খোঁজ খবর রাখে না। আমি প্রিন্সিপাল অরুন্ধতী মৈত্রকে অনুরোধ করি, একটু দেখুন। মেয়েটি যেন লেখাপড়া শিখতে পারে।’‌ তারপরেই ভর্তি আদর্শ বালিকা শিক্ষায়তন। আবার খাতা, কলম, বই নিয়ে এগিয়ে চলবে ছোট্ট রাখি।

আকর্ষণীয় খবর