সুপ্রতিম মজুমদার, উলুবেড়িয়া:‌ রূপকথার সেই জেলের কথা মনে আছে?‌ যেখানে নদীতে জাল ফেলে আশ্চর্য প্রদীপ পেয়েছিলেন এক জেলে। যা থেকে বেরিয়েছিল ‘‌জিন’ বা দৈত্য।‌ না, সেরকম কোনও দৈত্য নয়, তবে মাছ ধরার জন্য পাতা ফাঁদে ধরা পড়ল আস্ত এক অজগর।

আর বৃহস্পতিবার সকালে এই ঘটনার কারণেই চাঞ্চল্য ছড়াল উলুবেড়িয়া থানার কুলগাছিয়া এলাকায়। জয়নগরে অবস্থিত একটি খাল থেকে অজগরটি উদ্ধার করা হয়। পুলিশ সুত্রে জানা গিয়েছে, লক্ষ্মী বাউড়ি নামে স্থানীয় এক মৎস্যজীবীর পাতা মাছ ধরার জালে কোনও ভাবে অজগরটি জড়িয়ে যায়।

সকালে জাল তুলতে এসে লক্ষ্মী বিশালাকার অজগরটি দেখতে পান। এই ঘটনার কথা জানাজানি হতেই গ্রামের মানুষ ভিড় জমাতে থাকেন খালের ধারে। পুলিশ ও বন দপ্তরকে খবর দেওয়া হয়। এই এলাকায় কী ভাবে অজগরের মত সাপ চলে এল তা এলাকার মানুষ কিছুতেই বুঝে উঠতে পারছেন না।

কেউ কেউ মনে করছেন অজগর মূলতঃ ডাঙা জায়গার সাপ হলেও খাবারের সন্ধানেই সেটি অন্য জায়গা থেকে নদীপথে জয়নগরে চলে এসেছে। সাপটির দৈর্ঘ্য প্রায় ১০ ফুট। এটি ঠিক কোন প্রজাতির সাপ সেটা বন দপ্তরের বিশেষজ্ঞরা খতিয়ে দেখছেন। সাপটিকে ইতিমধ্যেই বন দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে।‌‌

জনপ্রিয়

Back To Top