আজকাল ওয়েবডেস্ক:‌ ইট ছুড়লে পাটকেল যে খেতে হয়, সেটা সম্ভবত বুঝতে পারলেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে সেটাই বোঝালেন রোহিত শর্মা। সোমবার চতুর্থ দিনে একটি ওভার পরিবর্তনের সময় ঘটে এই ঘটনা। ব্যাটে ভর দিয়ে ক্রিজের মাঝে দাঁড়িয়েছিলেন স্মিথ। তাঁর অদূরেই উইকেটের সামনে দাঁড়িয়ে শ্যাডো ব্যাটিং প্র্যাকটিস করে নেন রোহিত। গোটা জিনিসটাই দেখেন স্মিথ। পরে রোহিতের সঙ্গে মজাও করতে দেখা যায়। সিডনি টেস্টের পঞ্চম দিন এভাবেই ঋষভ পন্থ ব্যাটিং করার সময় উইকেটের সামনে দাঁড়িয়ে ‘শ্যাডো ব্যাটিং’ করেছিলেন স্মিথ। শুধু তাই নয়, পন্থের স্টাম্প গার্ডও ঘষে তুলে দিয়েছিলেন। এই নিয়ে বিস্তর সমালোচনা হয়েছিল। যদিও গোটাটাই অস্বীকার করে স্মিথ পরে জানান, এটা তাঁর স্বভাব। অধিনায়ক টিম পেইন এবং কোচ জাস্টিন ল্যাঙ্গারকেও পাশে পেয়েছিলেন স্মিথ। রোহিত কিন্তু একবারও স্টাম্প গার্ড ঘষার চেষ্টা করেননি। এতেই দু’জনের পার্থক্য আরও বেশি করে সামনে এল বলে মনে করছেন নেটিজেনরা। এদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে এক ম্যাচে পাঁচটি ক্যাচ ধরার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। ব্রিসবেন টেস্টে প্রথম ইনিংসে ব্যাটে উল্লেখযোগ্য কিছু করতে না পারলেও স্লিপে দাঁড়িয়ে একের পর এক ক্যাচ নিতে থাকেন। প্রথম ইনিংসে ৩ টি ক্যাচ নেন রোহিত। দ্বিতীয় ইনিংসে ২টি ক্যাচ ধরে নজির গড়েন তিনি। 
এর আগে একনাথ সোলকার, কৃষ্ণমাচারী শ্রীকান্ত, রাহুল দ্রাবিড়ের মত কিংবদন্তি ক্রিকেটাররা এই নজির গড়েছেন। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও টিম পেইনের ক্যাচ ধরেন তিনি। আর দ্বিতীয় ইনিংসে লাবুশেন ও ক্যামেরুন গ্রিনের ক্যাচ ধরেন ভারতের সহ অধিনায়ক। 
অন্যদিকে আবার ব্রিসবেন টেস্টের চতুর্থ দিন আম্পায়ারের ভূমিকায় দেখা গেল রোহিতকে। ঘটনাটা অস্ট্রেলিয়ার ইনিংসের ২৬ তম ওভারের শেষ বলে। ওয়াশিংটন সুন্দরের বলে ডেভিড ওয়ার্নারের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন করা হয়। আম্পায়ার পল উইলসন আউট দেন। কিন্তু ওয়ার্নার এই সিদ্ধান্ত মানতে পারেননি। তিনি ডিআরএস চান। একাধিক রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ারও উইলসনের সঙ্গে সহমত হন। এরপর উইলসন দ্বিতীয়বার আঙুল তোলেন। ঠিক তখনই মাঠের জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে রোহিত শর্মাও একই সঙ্গে আঙুল তোলেন। এই ভিডিও এখন তুমুল ভাইরাল হয়েছে। একজন লিখেছেন, ‘আম্পায়ার রোব্রো–কে মিস করা যাবে না।’

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top