৪৮-এ পড়লেন লিয়েন্ডার, সোশ্যাল মিডিয়ায় সম্মান জানাল উইম্বলডন কর্তৃপক্ষ

আজকাল ওয়েবডেস্ক: আজ ৪৮ বছরে পা দিলেন লিয়েন্ডার পেজ। ভারতের গর্ব কলকাতার এই টেনিস খেলোয়াড়কে সম্মান জানিয়ে ফেসবুকে ভিডিও পোস্ট করল স্বয়ং উইম্বলডন কর্তৃপক্ষ। সঙ্গে ট্রফির ইমোজি দিয়ে কতগুলো উইম্বলডন খেতাব জিতেছেন তাও বলা হল। 
ঐতিহ্যশালী উইম্বলডনের জুনিয়র ক্যাটেগরিতে সিঙ্গলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন লিয়েন্ডার। পরে অবশ্য ডাবলস এবং মিক্সড ডাবলসের দিকে চলে যান। মহেশ ভূপতির সঙ্গে তাঁর জুটি এক সময় বিশ্বের অন্যতম সেরা ছিল। মার্টিনা নাভ্রাতিলোভার মতো কিংবদন্তি মহিলা টেনিস প্লেয়ারের সঙ্গে জুটিতে জিতেছেন, মার্টিনা হিঙ্গিসকে নিয়েও মিক্সড ডাবলস জিতেছেন লিয়েন্ডার। শুধু উইম্বলডনেই আছে চারটে মিক্সড ডাবলস খেতাব। পুরুষদের ডাবলসে আছে একটি। 

খেতাব জিতেছেন অন্য তিন গ্র‍্যান্ড স্ল্যামেও। ছোট বড় সবমিলিয়ে খেতাবের সংখ্যা ৫৪। ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য ভারত সরকারের তরফে দেওয়া হয়েছে পদ্মশ্রী, পদ্মভূষণ এবং অর্জুন পুরস্কার। চমকপ্রদ রিফ্লেক্স ছিল বেকবাগানের ছেলেটির। ডাবলসে খেলতেন নেটের সামনে দাঁড়িয়ে। অবিশ্বাস্য দ্রুততায় তাঁর র‍্যালি করা দেখে অবাক হয়েছে দর্শককুল। উইম্বলডনের পোস্ট করা ভিডিওতেও এক ধারাভাষ্যকারকে সে কথাই বলতে শোনা যাবে। জন্মদিনে লিয়েন্ডারকে Aajkaal.in এর শুভেচ্ছা।