India-New Zealand: উইলিয়ামসন-লাথামের রেকর্ড পার্টনারশিপ, প্রথম একদিনের ম্যাচে হার ভারতের

আজকাল ওয়েবডেস্ক: টি-২০ সিরিজ জিতলেও হার দিয়ে একদিনের সিরিজ শুরু করল ভারত। শুক্রবার অকল্যান্ডে ভারতকে ৭ উইকেটে হারাল নিউজিল্যান্ড। ১৭ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কিউয়িরা। টম লাথামের দুরন্ত শতরানে‌ ভর করে প্রথম একদিনের ম্যাচ জিতল নিউজিল্যান্ড। ১০৪ বলে ১৪৫ রান করেন। তাতে রয়েছে ৫টি ছয় এবং ১৯টি চার। অনবদ্য কেন উইলিয়ামসনও। ৯৪ রানে অপরাজিত দলের নেতা। জুটিতে ২২১ রান যোগ করেন তাঁরা। এই দু'জনের ব্যাটে ভর করে ভারতের রানের পাহাড় টপকে যায় কিউয়িরা।‌ প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান তোলে ভারত। ৪৭.১ ওভারে মাত্র ৩ উইকেট জয়ের রানে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ফের ব্যর্থ ভারতীয় বোলিং। 

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে ভারত। টপ অর্ডার সফল। ওপেনিংয়ে শতরানের পার্টনারশিপ শিখর ধাওয়ান এবং শুভমন গিলের। দু'জনেই অর্ধশতরান করেন।

শুরুতেই ১২৪ রান যোগ করে এই জুটি। ৭২ রান করেন ধাওয়ান। ৫০ করে আউট হন শুভমন গিল। ওয়ান ডাউনে নেমে সফল শ্রেয়স আইয়ারও। ৭৬ বলে ৮০ রান করেন। কিন্তু আবারও ব্যর্থ ঋষভ পন্থ (১৫)। টি-২০ ক্রিকেটে জ্বলন্ত ফর্মে থাকলেও প্রথম একদিনের ম্যাচে রান পেলেন না সূর্যকুমার যাদবও (৪)। ছয় এবং সাত নম্বরে নেমে রান পান সঞ্জু স্যামসন (৩৬) এবং ওয়াশিংটন সুন্দর (৩৭)। মাত্র ১৬ বলে ৩৭ রান করেন ভারতীয় স্পিনার। ৭ উইকেট হারিয়ে ৩০৬ রানে শেষ করে ভারত। তিন উইকেট নেন টিম সাউদি এবং লকি ফার্গুসন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দলের ৩৫ রানে ফিরে যান ফিন অ্যালেন (২২)। ডেভন কনওয়ে (২৪) এবং ড্যারেল মিচেলও (১১) ব্যর্থ। ৮৮ রানে ৩ উইকেট পড়ে গিয়েছিল কিউয়িদের। এরপরই রেকর্ড পার্টনারশিপ কেন উইলিয়ামসন এবং টম লাথামের। চতুর্থ উইকেটে ২২১ রান যোগ করে এই জুটি। আর উইকেট ফেলতে পারেনি ভারতীয় বোলাররা। হারের কিনারা থেকে কিউয়িদের প্রথম ম্যাচ জেতান উইলিয়ামসন-লাথাম।

আকর্ষণীয় খবর