Virat Kohli: কোহলিকে কি শো-কজ করা হবে? ক্যাপ্টেন্সি-বিতর্কে কী বললেন সৌরভ?   

আজকাল ওয়েবডেস্ক: বিরাট কোহলিকে শো-কজ করার কোনও পরিকল্পনা নেই।

এমনটাই জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। দক্ষিণ আফ্রিকা সফরের আগে ক্যাপ্টেন্সি ইস্যুতে কোহলির মন্তব্য প্রবল বিতর্কের সৃষ্টি করেছিল। সৌরভকে একপ্রকার ‘মিথ্যেবাদী’ হিসেবে খাড়া করছিল সেই মন্তব্য। ভারতীয় বোর্ডের অন্যান্য বেশ কিছু প্রতিনিধি এবং নির্বাচকরাও কোহলির দাবি মানেননি। ফলত, প্রাক্তন ভারত অধিনায়কের কাছে জবাবদিহি চাওয়া হতে পারে, এমন জল্পনা উঠছিল। কিন্তু ‘দাদা’ জানিয়ে দিলেন, শো-কজের কোনও ভাবনা নেই। 

আরও পড়ুন: নিলামে ‌নাম ‌হাজারের বেশি ক্রিকেটারের, জানুন কার হাতে থাকছে কত টাকা?‌ 


গত বছর টি-২০ বিশ্বকাপের আগেই কোহলি জানিয়ে দেন, বিশ্বকাপের পর নেতৃত্ব ছাড়ছেন তিনি। তাঁর সিদ্ধান্তকে স্বাগত জানায় বিসিসিআই। তবে এর কিছুদিন পরেই ওয়ানডে থেকেও কোহলিকে ছেঁটে ফেলা হয়, নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় রোহিত শর্মাকে। বোর্ডের যুক্তি ছিল, সীমিত ওভারের দুই ফর্ম্যাটে দুই অধিনায়কের পরিকল্পনায় তাদের সমর্থন নেই। কোহলি বরং শুধু টেস্টের অধিনায়ক থাকুন। 
সৌরভ এবং নির্বাচক মণ্ডলীর তরফে এও দাবি করা হয়, টি-২০ দলের নেতৃত্ব ছাড়া নিয়ে কোহলিকে দ্বিতীয়বার ভাবতে বলা হয়। আরও কিছুদিন অধিনায়ক থেকে যেতে অনুরোধ করা হয়। তবে কোহলি পরে বিস্ফোরক দাবি করে বলেন, বোর্ডের তরফে এমন কোনও অনুরোধই করা হয়নি। এই নিয়েই তুমুল বিতর্কের সৃষ্টি হয়। তখন ধামাচাপা পড়লেও দক্ষিণ আফ্রিকায় সিরিজ শেষে কোহলি টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দেওয়ায় ফের বিতর্কের আগুনে ঘি পড়েছে।   
 

আকর্ষণীয় খবর