আজকাল ওয়েবডেস্ক:‌ ম্যাচ জিততে আম্পায়ারের উপর চাপ সৃষ্টি করেছেন মহেন্দ্র সিং ধোনি। মঙ্গলবার হায়দরাবাদ বনাম চেন্নাই ম্যাচের পর এই নিয়েই সরগরম সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে গোটা ক্রিকেটমহল। এবার এই প্রসঙ্গেই মুখ খুললেন রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। বিতর্ক থামাতে দিলেন নয়া নিয়ম আনার পরামর্শও। 
মাঝেমধ্যেই আইপিএলে নো–বল কিংবা ওয়াউড বল ডাকা নিয়ে বিতর্কে জড়িয়েছেন আম্পায়াররা। চলতি আইপিএলে বোলাররা নো–বল করছেন কিনা সেদিকে লক্ষ্য রাখছেন টিভি আম্পায়াররা। কিন্তু কোমরের উপরে ফুলটস কিংবা ওয়াইড বলের সিদ্ধান্তের ক্ষেত্রে আম্পায়ারের সিদ্ধান্তকেই মান্যতা দেওয়া হচ্ছে। আর এই নিয়মেই বদল আনতে পরামর্শ দিয়েছেন বিরাট। 
বুধবার একটি প্রমোশনাল ইভেন্টে টিম ইন্ডিয়ার সতীর্থ লোকেশ রাহুলের সঙ্গে কথা বলার সময় বিরাটকে প্রশ্ন করা হয়, আইপিএলের কোনও নিয়মে পরিবর্তন করতে হলে তিনি কোন নিয়মে পরিবর্তন আনবেন?‌ তখনই বিরাট বলেন, ‘‌অধিনায়ক হিসেবে আমি সবসময় চাইব, আম্পায়ারের ডাকা ওয়াউড বল বা কোমরের উপর ফুলটসকে নো–বলের সিদ্ধান্তগুলোকে যাতে রিভিউ করতে পারি। কারণ আগেও দেখেছি, এই ধরনের ছোট ছোট সিদ্ধান্তও পরবর্তীতে বড় পার্থক্য গড়ে দেয়। যদি আপনি এক রানে ম্যাচ হারেন আর এই ধরনের ভুল সিদ্ধান্তকে রিভিউ না করতে পারেন, তাহলে তা খুবই দুর্ভাগ্যজনক।’‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top