‌আজকাল ওয়েবডেস্ক:‌ ক্রিকেটের বড় আসরে সঠিক সময়ে জ্বলে উঠতে ব্যর্থ হচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে মাত্র ১ রান করে ট্রেন্ট বোল্টের বলে এলবিডবলিউ হয়েছেন। দল যখন অধিনায়কের ব্যাট থেকে রান চাইছে। তখনই ব্যর্থ বিরাট কোহলি। গোটা দেশ তাকিয়ে ছিল বিরাটের দিকে। টুর্নামেন্টে একাধিক অর্ধশতরান করলেও শতরান আসেনি। সবাই ভেবেছিলেন, শতরান আসবে কিউয়ি ম্যাচে। মঞ্চও প্রস্তুত ছিল। কিন্তু বিরাট ব্যর্থ হলেন। 
এবারই প্রথম নয়। অতীতেও এই ঘটনা দেখা গেছে। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালে বড় রান তুলেছিল পাকিস্তান। জবাবে শুরুতেই ব্যাটিং বিপর্যয়েরস সম্মুখীন হয় ভারত। সেই ম্যাচেও রান পাননি বিরাট। মাত্র ৫ রান করে মহম্মদ আমিরের বলে আউট হন।
তার আগে ২০১৫ বিশ্বকাপ সেমিফাইনালেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফেরত যান এখনকার ভারত অধিনায়ক। আর ২০১১ বিশ্বকাপ ফাইনালের সময় বিরাট ছিলেন তরুণ। সেই ম্যাচে অবশ্য ৩৫ করেছিলেন। অর্থাৎ দেখা যাচ্ছে আইসিসি টুর্নামেন্টের চারটি বড় ম্যাচের মধ্যে তিনটিতেই বিরাট ডাহা ফেল।
তবে কি বিরাট চাপ নিতে পারছেন না?‌ যখন রানের দরকার। তখনই ব্যর্থ হচ্ছেন। নিন্দুকরা কিন্তু দাঁত নখ বের করেই আছেন। যখন খুশি সমালোচনা শুরু করবেন। কেউ কেউ বলতেও শুরু করেছেন বিরাট কোহলি ক্রিকেটের মেসি হয়ে যাচ্ছেন। আর্জেন্টিনা তারকা ক্লাব বার্সিলোনার হয়ে যতটা সফল। দেশের হয়ে ততটাই ব্যর্থ। বার্সিলোনার হয়ে কত যে ট্রফি জিতেছেন, তার হিসেব নেই। আর দেশের হয়ে?‌ বিশ্বকাপ তো দূর। একটা কোপা জিততেও ব্যর্থ মেসি। 
যা অবস্থা তাতে বিরাট ক্রিকেটের মেসি হওয়ার দিকে পা বাড়িয়ে ফেলেছেন!‌ ‌‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top