India-Srilanka: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রামে বিরাট, পন্থ! নেই রাহুল, শার্দূলও

আজকাল ওয়েবডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হল বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে।

অলিখিতভাবে এই দু'জনকে দশ দিনের ছুটি দিয়েই দিয়েছিল বোর্ড। সেই অনুযায়ী শনিবার জৈব বলয় থেকে বেরিয়ে বাড়ি পাড়ি দেন বিরাট এবং ঋষভ। এদিন সেই সিদ্ধান্তে সিলমোহর পড়ল। রবিবার টি-২০ সিরিজের জন্য ১৮ জনের দল ঘোষণা করা হল। সেখানে না পাওয়ার তালিকা দীর্ঘ। এখনও পুরোপুরি ফিট নয়। তাই পাওয়া যাবে না কেএল রাহুল এবং ওয়াশিংটন সুন্দরকে। টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও নেই অক্ষর প্যাটেল। রিহ্যাবে আছেন ভারতীয় স্পিনার। দ্বিতীয় টেস্টে তাঁকে পাওয়া যাবে কিনা সেটা পরে জানা যাবে। 

শ্রীলঙ্কা সিরিজে নেই শার্দূল ঠাকুরও। গোটা সিরিজেই তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। টি-২০ সিরিজে রবিচন্দ্রন অশ্বিনকে দলে রাখা হলেও তাঁকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। টেস্টের পর টি-২০ সিরিজেও রোহিতের ডেপুটি করা হয়েছে যশপ্রীত বুমরাকে। চোট সারিয়ে দলে ফিরলেন রবীন্দ্র জাদেজা। টি-২০ দলে ফেরানো হয়েছে সঞ্জু স্যামসনকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজেও দলে  জায়গা পেয়েছেন কুলদীপ যাদব। বুমরা ফিরলেও টি-২০ সিরিজে নেই মহম্মদ শামি। লখনউ এবং ধর্মশালাতে তিনটে টি-২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। মোহালি এবং বেঙ্গালুরুতে হবে দুটো টেস্ট। 

ভারতের টি-২০ দল:

রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরা (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ঈশান কিষান, ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, দীপক হুডা, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান।

আকর্ষণীয় খবর