আজকাল ওয়েবডেস্ক:‌ গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে বর্ডার–গাভাসকার ট্রফি নিজেদের দখলে রেখে দেশে ফিরল টিম ইন্ডিয়া। প্রথম একাদশের একাধিক ক্রিকেটার দলে না থাকলেও দুর্দান্ত এই জয় তৃপ্তি দিয়েছে সকলকেই। সেই ঐতিহাসিক জয়ের নায়করা বৃহস্পতিবার দেশে ফিরলেন।
রাহানে, শাস্ত্রী, রোহিত শর্মা, শার্দুল ঠাকুর, ওপেনার পৃথ্বী শ বৃহস্পতিবার নামেন মুম্বই বিমানবন্দরে। অন্যদিকে ব্রিসবেন টেস্টের নায়ক ঋষভ পন্থ বৃহস্পতিবার সকালেই দিল্লি পৌঁছোন। অভিষেক হওয়া তরুণ পেসার টি নটরাজন বেঙ্গালুরুতে নেমেই চলে যান তামিলনাড়ুর সালেমে তাঁর বাড়িতে। তবে রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও বোলিং কোচ ভরত অরুণ এখনও দুবাইতে রয়েছেন। শুক্রবার সকালে তাঁরা দেশে ফিরবেন। 
মুম্বই বিমানবন্দরে নামার পরেই রাহানে, শাস্ত্রীদের সংবর্ধনা দেয় মুম্বই ক্রিকেট সংস্থা। হাজির ছিলেন সংস্থার সভাপতি বিজয় পাটিল, অ্যাপেক্স কাউন্সিল সদস্য অজিঙ্কা নায়েক, অমিত দানি ও উমেশ খানভিলকা। বিমানবন্দরে কেকও কাটেন রাহানে। আপাতত ক্রিকেটারদের সাত দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। 
এটা ঘটনা, করোনা মহামারীর প্রকোপ না থাকলে বিমানবন্দরে ভিড় উপচে পড়তো নিঃসন্দেহে। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ব্রিসবেন টেস্টের নায়ক ঋষভ পন্থ বলেন, ‘‌দারুণ খুশি ট্রফি নিজেদের দখলে রাখতে পেরে। যেভাবে সিরিজটা খেলেছি তাতে পুরো দল খুশি।’‌ 
প্রথমে আইপিএল। তারপর লম্বা অস্ট্রেলিয়া সফর। বহু ক্রিকেটারই বেশ কয়েক মাস পর দেশে ফিরলেন। ৫ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে শুরু হবে ইংল্যান্ড সিরিজ। জানুয়ারি মাসের শেষেই আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে ক্রিকেটারদের। তার আগে কিছুদিনের স্বস্তি ক্রিকেটারদের জন্য।
অস্ট্রেলিয়ার মাঠে একদিনের সিরিজে হারলেও, টি–২০ এবং টেস্ট সিরিজ জিতে নেয় ভারত। সব ক’টি সিরিজেই ফল হয়েছে ২–১। এই সিরিজ থেকে একাধিক নতুন ক্রিকেটারকে পেয়ে গিয়েছে ভারত। শুভমান গিল, টি নটরাজন, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুরদের যেমন পাওয়া গিয়েছে। তেমনই ঋষভ পন্থকেও যেন নতুন করে আবিষ্কার করা গিয়েছে এই সিরিজে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top