ভিলেজে সংক্রমণ বেড়েই চলেছে, শেষ মুহূর্তে বাতিল হতে পারে টোকিও অলিম্পিক্স! 

আজকাল ওয়েবডেস্ক: শেষ মুহূর্তে বাতিলই হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক্স। শনিবার প্রথম সংক্রমণের পর তিনদিনে সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৬৫তে। ফলত আয়োজক সংস্থার মাথায় হাত। আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো বলেছেন, পরিস্থিতির ওপর নজর রাখা হয়েছে, দরকার পড়লে এ নিয়ে আলোচনা করা হবে। 
টোকিও অলিম্পিক্স হওয়ার কথা ছিল ২০২০ সালে। কিন্তু এই অতিমারীর জেরেই তা এক বছর পিছিয়ে দেওয়া হয়। প্রচুর বিধিনিষেধের মধ্যে দিয়ে এ বছর আয়োজন করা হয়েছে। খুলে গেছে গেমস ভিলেজ। এই ভিলেজেই নানান দেশের হাজার হাজার প্রতিযোগী এসে থাকছেন। শনিবার প্রথম সংক্রমণ হওয়ার পর সেই ব্যক্তিকে এক হোটেলে নিভৃতবাসে নিয়ে যাওয়া হয়। এরপর আক্রান্ত হন এক অ্যাথলিট। এরপর হু হু করে বাড়ছে সংক্রমণ। মঙ্গলবারের মধ্যেই মোট ৬৫ জনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। 
এদিকে টোকিও শহরও সংক্রমণের জেরে বেহাল অবস্থায় রয়েছে। গত শনিবার টোকিওতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৪১০। শেষ তিন মাসের মধ্যে যা সর্বোচ্চ। অলিম্পিক শুরুর মাত্র তিনদিন আগে এই পরিসংখ্যান প্রশাসনের কপালে চিন্তার ভাজ ফেলেছে। বিশেষজ্ঞদের আশঙ্কা এক মাসের মধ্যে টোকিওতে দৈনিক আক্রান্তের সংখ্যা দু’ হাজার পার হয়ে যেতে পারে। তার উপর জাপানের মাত্র ৩৩ শতাংশ মানুষ করোনা টিকার একটি ডোজ পেয়েছেন।