আজকাল ওয়েবডেস্ক: চোটে জর্জরিত ‘দুর্বল’ ভারতীয় দলের কাছে টেস্ট সিরিজ হেরে দুনিয়াজুড়ে ট্রোল হচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। নেতৃত্ব থেকে কিপিং, তাঁর দুর্বলতা নিয়ে চলছে কাঁটাছেঁড়া। প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক কিন্তু সব দোষ পেইনের ঘাড়ে চাপাতে চান না। তিনি বলছেন, দলে কার আধিপত্য বেশি, ক্যাপ্টেন না কোচ, নাকি নির্বাচক, তা আগে জানা দরকার। 
ক্লার্ক জানিয়েছেন, তিনি যখন অস্ট্রেলিয়ার হয়ে খেলা শুরু করেন তখনও পর্যন্ত দলের নিয়ন্ত্রণ থাকত অধিনায়কের হাতে। তিনি অধিনায়ক হওয়ার পর থেকেই পরিস্থিতি বদলাতে থাকে। দলের কোচের হাতে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা চলে যায় অনেকখানি। এরপর নির্বাচক মণ্ডলীর সদস্যরাও নাক গলাতে শুরু করেন। ক্লার্ক বলছেন, এই সিরিজে সিদ্ধান্ত নেওয়ার পেছনে কার হাত ছিল তা আগে জানা দরকার। 
প্রাক্তন অজি অধিনায়কের মতে, ব্রিসবেন টেস্টে আগ্রাসী মনোভাবে কমতি ছিল টিম পেইনদের। তাঁরা যেন হারতে ভয় পাচ্ছিল। প্রথম বল থেকেই আক্রমণাত্মক হওয়া উচিত ছিল, মনে করছেন ক্লার্ক। টিম পেইনের গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ মিস কিংবা স্টাম্পিং মিস করা নয়ে ক্লার্কের বক্তব্য, এরকম সবারই হয়। এদিকে সিরিজ হারের পর পেইন নিজে জানিয়েছেন, তিনি ক্যাপ্টেন্সি ছাড়তে চান না। কারণ, কিছু অসম্পূর্ণ কাজ পড়ে আছে। পেইন যে নিজের অধিনায়কত্বের রেকর্ড ভাল করতে চান, তা বলাই বাহুল্য। 
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top