আজকাল ওয়েবডেস্ক:‌ আইসিসি–র টি২০ র‌্যাঙ্কিংয়ে দশ নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ফর্মে থাকার জন্য দু’ নম্বরে উঠে এলেন লোকেশ রাহুল।
নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছেন রাহুল। মোট ২২৪ রান করেন তিনি। গড় প্রায় ৫৬।
কিউয়িদের পাঁচ ম্যাচের টি২০ সিরিজে হোয়াইটওয়াশ করার পিছনে বড় অবদান ছিল লোকেশ রাহুলের। উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্যাটিংটাও দারুণ করেছেন তিনি। তারই পুরস্কার পেলেন আইসিসি–র র‌্যাঙ্কিংয়ে।
অন্যদিকে বিরাট কোহলি চারটি টি২০ ম্যাচে মাত্র ১০৫ রান করেন। তার ফলে আইসিসি র‌্যাঙ্কিংয়েও অনেকটাই নেমে গেলেন ভারত অধিনায়ক।
কোহলিকে টপকে ন’ নম্বরে উঠে এসেছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। পাকিস্তানের বাবর আজম আবার টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে। ৮২৩ পয়েন্ট পেয়ে বাবর আজম একনম্বরে।
তিনে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। চার নম্বরে কলিন মুনরো। পাঁচে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। টি টোয়েন্টিতে পাকিস্তান শীর্ষে। ভারত রয়েছে চার নম্বরে। দুই ও তিনে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।  

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top