আজকাল ওয়েবডেস্ক:‌ স্বাধীনতা দিবসের দিন মহেন্দ্র সিং ধোনির অবসর গ্রহণের ঘণ্টাখানেকের মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান সুরেশ রায়না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর জীবনের দ্বিতীয় ইনিংসে কী করবেন তিনি? সেই ইঙ্গিত আগেই মিলেছে। ভারতীয় ক্রিকেটের উন্নতির কাজে নিজেকে নিয়োজিত করতে চান সুরেশ রায়না। আর এর জন্য তিনি বেছে নেন জম্মু–কাশ্মীরকে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযানের অ্যাম্বাসাডর উত্তরপ্রদেশের ক্রিকেটার সুরেশ রায়না। ২৭ নভেম্বর ৩৪ বছরে পা দেবেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। নিজের ৩৪ তম জন্মদিনে জনহিতকর কাজের উদ্যোগ নিয়েছেন তিনি। উত্তরপ্রদেশ, জম্মু জুড়ে ৩৪টি সরকারি স্কুলে পানীয় জল এবং স্যানিটেশনের ব্যবস্থা করবেন তিনি। যা শুরু হয়ে গেল সোমবার থেকেই। এর ফলে উপকৃত হবে ওই ৩৪ টি সরকারি স্কুলের দশ হাজার শিক্ষার্থী।
নিজের মেয়ে গ্রাসিয়ার নামেই এনজিও খুলেছেন রায়না। গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন নামের এই এনজিওর মাধ্যমে দশ হাজার শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যাচ্ছেন এই বাঁ–হাতি ক্রিকেটার। জানা গিয়েছে, তাঁর জন্মদিনের সপ্তাহটা এভাবেই নানারকম জনসেবামূলক কাজের মধ্যে দিয়েই কাটাবেন। যুবা আনস্টপেবল নামের আরও একটি এনজিওর সঙ্গে যুক্ত হয়ে বেশ কয়েকটি স্কুলে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন তাঁরা। ৫০০ দরিদ্র মায়ের জন্য খাবারের ব্যবস্থা করেছেন রায়নারা।
রায়না জানিয়েছেন, ‘‌এই উদ্যোগের মাধ্যমে আমার ৩৪ তম জন্মদিন পালন করতে যাচ্ছি। এটা খুবই আনন্দের। আমার জন্মদিন এর চেয়ে ভালভাবে উদযাপন করতে পারতাম না। সত্যিই অসাধারণ অভিজ্ঞতা।’‌ 
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top