India vs Australia: টি২০ বিশ্বকাপের আগে কোথায় উন্নতি দরকার?‌ দেখালেন সানি

আজকাল ওয়েবডেস্ক:‌ ২০৮ রান করেও হারতে হয়েছে মোহালিতে।

ভারতীয় বোলাররা চরম ব্যর্থ। মূলত ডেথ ওভারে সঠিক জায়গায় বল ফেলতে না পারাই হারের কারণ হিসেবে উঠে আসছে। শেষ চার ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৫৫ রান। সহজেই সেই রান তুলে দেন ম্যাথু ওয়েড ও টিম ডেভিড। 
ভুবনেশ্বর কুমারের মতো অভিজ্ঞ বোলার সেই একই ভুল করলেন। ভুল করলেন রোহিত শর্মাও। এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কা ম্যাচে ১৯ তম ওভার ভুবির হাতে তুলে দিয়েছিলেন রোহিত। ওই দুই ম্যাচে যথাক্রমে ১৯ তম ওভারে ১৬ ও ১৪ রান দিয়েছিলেন ভুবি। সেখানেই ম্যাচ হেরে যায় ভারত। আর মঙ্গলবার মোহালিতে ১৯ তম ওভারে ভুবি দেন ১৬ রান। শেষ ওভারে মাত্র দুই রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। যে রান সহজেই তুলে নেয় ফিঞ্চ বাহিনী। 
হারের জন্য ওই ১৯ তম ওভারকেই দায়ী করেছেন সুনীল গাভাসকার। বলে দিয়েছেন, ‘‌মোহালিতে শিশির ফ্যাক্টর ছিল না। ফিল্ডার বা বোলারদের তোয়ালে ব্যবহার করতেও দেখা যায়নি। তাই হারের জন্য এই অজুহাত না দেওয়াই ভাল।’‌ এরপরই সানির সংযোজন, ‘‌বোলিং ভাল হয়নি। ১৯ তম ওভারটাই চিন্তার কারণ হয়ে উঠছে বারেবারে।’‌ এরপরই সানি যোগ করেছেন, ‘‌ভুবি যখন ১৯ তম ওভারে এত রান দিয়ে ফেলছে, তাহলে অন্য কারও কথা ভাবা হচ্ছে না কেন?‌ এশিয়া কাপ থেকে মোহালি ম্যাচ অবধি ধরলে ১৮ বলে ভুবি দিয়েছে ৪৬ রান। অর্থাৎ প্রতি বলপিছু প্রায় তিন রান!‌ ভুবির মতো অভিজ্ঞ বোলারের থেকে এটাই আশা করা হয়, ওই ১৮ বলে সে ৩৫–৩৬ রান দেবে। কিন্তু তা হয়নি। আর এটাই সবচেয়ে বড় চিন্তার কারণ।’‌   

আরও পড়ুন:‌ দাবিতে অনড় কুড়মি সমাজ, টানা দু’‌দিন পুরুলিয়ায় রেল অবরোধের জেরে বাতিল একাধিক ট্রেন

আকর্ষণীয় খবর