সংবাদ সংস্থা, কলম্বো, ১২ জুলাই: নির্বাসিত হওয়ার ভয়ে শ্রীলঙ্কার ড্রেসিংরুমে পৌঁছে গিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি! হ্যাঁ, ২০০২ চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ে এমন কাণ্ডই ঘটিয়েছিলেন তৎকালীন ভারতীয় দলের অধিনায়ক। সেই ঘটনার কথা উল্লেখ করেছেন কুমার সাঙ্গাকারা।
২০০২ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলতে নামার আগে দু–দু’‌বার সতর্কিত হয়েছিলেন সৌরভ। আর একবার খারাপ আচরণ করলেই নির্বাসন। ম্যাচ চলাকালীন শ্রীলঙ্কার রাসেল আর্নল্ড বারবার উইকেটের ওপর দিয়ে দৌড়চ্ছিলেন। এই নিয়ে আর্নল্ডের সঙ্গে সৌরভের উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছিল। বিষয়টা নিয়ে যাতে ম্যাচ রেফারির কাছে অভিযোগ না করে তার জন্য শ্রীলঙ্কার ড্রেসিংরুমে হাজির হয়েছিলেন সৌরভ।
ঘটনার স্মৃতিচারণ করে সাঙ্গাকারা বলেন, ‘‌দাদা (‌সৌরভ)‌ আমাদের ড্রেসিংরুমে এসে বলেছিল ঘটনাটা যদি আরও বেশিদূর এগোয় তাহলে ওকে নির্বাসনের কবলে পড়তে হবে। আমরা দাদাকে আশ্বস্ত করেছিলাম চিন্তিত না হতে।’‌ সৌরভকে অবশ্য প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সাঙ্গাকারা। তিনি বলেন, ‘‌দাদাকে দীর্ঘদিন ধরেই জানি। ক্রিকেটই হোক কিংবা নেতৃত্ব, যে–‌কোনও বিষয়ে ওর সঙ্গে কথা বলাটা দারুণ উপভোগ করতাম। দুর্দান্ত মানুষ। মাঠ ও মাঠের বাইরে দাদাকে খুব সম্মান করি।’‌‌‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top