আজকাল ওয়েবডেস্ক:‌ ‌ফের প্রশ্ন উঠে গেল মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। গত বছরও বোর্ডের বার্ষিক চুক্তিপত্রে গ্রেড এ তালিকায় ছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপের পর তিনি আর খেলেননি। বিরতি নিয়েছেন। অবসর নিয়ে জল্পনা চলছে। কিন্তু ধোনি মুখ খোলেননি। একের পর এক সিরিজ হয়ে চলেছে। ধোনি সেই সিরিজে খেলছেন না। একবার ইঙ্গিত দিয়েছিলেন জানুয়ারিতে ক্রিকেট কেরিয়ার নিয়ে কিছু সিদ্ধান্ত হয়ত জানাবেন। কিন্তু এখনও নীরব রয়েছেন ধোনি। 
তার মধ্যে বৃহস্পতিবার ২০১৯ সালের অক্টোবর থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য বোর্ডের চুক্তিপত্রের তালিকায় ঠাঁই হল না তাঁর। মোট ২৭ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। কিন্তু বিশ্বকাপজয়ী অধিনায়কের না থাকা নিয়েই চলছে চর্চা।
এবছরের তালিকায় কোনও ক্যাটেগরিতে নাম নেই ধোনির। ক্যাটাগরি এ প্লাস, এ, বি এবং সি–এর যে তালিকা, তার কোথাও নেই মাহি। দলে অভিজ্ঞতা ও পারফরম্যান্সের বিচারে বিসিসিআই এই চুক্তিবদ্ধ তালিকা তৈরি করে। এ প্লাস ক্যাটেগরির ক্রিকেটার পান বার্ষিক ৭ কোটি। এ ক্যাটেগরির ক্রিকেটার বার্ষিক ৫ কোটি, বি এবং সি ক্যাটেগরির ক্রিকেটাররা ৩ কোটি এবং এক কোটি করে বার্ষিক পেয়ে থাকেন। এ প্লাস ক্যাটাগরিতে আছেন বিরাট, রোহিত ও বুমরা। 
ধোনির ভবিষ্যৎ নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, ‘‌সেটা ধোনিই বলতে পারবেন। তবে আমরা ওঁর সাথে বসতে চাই।’‌ 
জল্পনা আরও বাড়ল বোর্ডের সেন্ট্রাল কন্ট্রাক্টে তিনি না থাকায়। তাহলে কী বোর্ডকে চূড়ান্ত ইঙ্গিত দিয়েই ফেলেছেন ক্যাপ্টেন কুল। 

 

‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top