‌আজকালের প্রতিবেদন: আইপিএলের ৮ ফ্র‌্যাঞ্চাইজিকে নিয়ে ভারতীয় বোর্ডের মঙ্গলবারের টেলি–কনফারেন্স বাতিল করে দেওয়া হল। যে সিদ্ধান্তের সূত্রে এমন ধারনা ক্রমশ জোরাল হচ্ছে যে, ২০২০ সালের আইপিএল পুরোপুরি বাতিল হয়ে যেতে পারে। ঘটনাচক্রে, এদিনই এ বছরের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে টোকিও অলিম্পিক। 
আইপিএল নিয়ে প্রশ্নের জবাবে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘‌আমার কাছে এই মুহূর্তে কোনও উত্তর নেই। আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণার দিন যেখানে দাঁড়িয়েছিলাম, পরিস্থিতি আটকে রয়েছে সেখানেই। গত ১০ দিনে পরিস্থিতির তো কোনও উন্নতি হয়নি।’ আইপিএল বাতিল হওয়া মানে বহু প্রতিষ্ঠান ও ব্যক্তির আর্থিক ক্ষতি। তাঁদের কি বিমার আওতায় আনা সম্ভব?‌ সৌরভ বলেন, ‘‌আমি জানি না এসব ক্ষেত্রে বিমার টাকা পাওয়া যায় কিনা।‌ এই যে লকডাউন চলছে দেশ জুড়ে, সেটা তো সরকারি সিদ্ধান্ত। আমি নিশ্চিত নই সরকারি লকডাউন হওয়ার কারণে বিমার টাকা দেওয়া হয় কিনা।‌ দেখতে হবে। এসব নিয়ে এখনও আলোচনা করিনি। আপাতত আমার কাছে এসব প্রশ্নের কোনও নির্দিষ্ট উত্তর নেই। তবে সচিব জয় শাহর সঙ্গে ‌আলোচনা করব।’‌
কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়া এদিন বলেন, ‘‌মানবতা সবার আগে। বাকি সব তালিকায় দ্বিতীয়। পরিস্থিতির উন্নতি যখন হচ্ছে না, তখন আইপিএল শুরু করা নিয়ে কোনও আলোচনা করাও উচিত নয়। শেষপর্যন্ত আইপিএল না হলে সকলকে মেনে নিতে হবে।’‌ তাঁর আরও বক্তব্য, ‘‌এটা তো প্রায় তৃতীয় বিশ্বযুদ্ধের মতো পরিস্থিতি। সেখানে আইপিএল নেহাতই ছোট ব্যাপার।’‌ প্রসঙ্গত, আইপিএল শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। বোর্ড অবশ্য আগেই ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল পিছিয়ে দিয়েছিল। কারণ, তার আগে বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়া হচ্ছিল না।‌‌‌(ফাইল ছবি)

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top