আজকাল ওয়েবডেস্ক:‌ অধিনায়ক ধোনিকে এবার নেতা পন্টিংয়ের থেকে এগিয়ে রাখলেন শাহিদ আফ্রিদি। দু’‌জনেই বিশ্ব ক্রিকেটের সফলতম অধিনায়ক। অধিনায়ক পন্টিং দু’‌বার বিশ্বকাপ জিতেছেন। আর ধোনি একবার। টি২০ বিশ্বকাপ আবার অধিনায়ক হিসেবে জিতেছেন ধোনি। 
এক প্রশ্নোত্তর পর্বে শুক্রবার শাহিদ আফ্রিদি বলেছেন, ‘‌একদল তরুণ ক্রিকেটারকে নিয়ে দলটা গড়ে তুলেছিল ধোনি। যারা সাফল্য এনে দিয়েছে। তাই অধিনায়ক ধোনিকে আমি পন্টিংয়ের থেকে এগিয়ে রাখব।’‌ তরুণদের নিয়ে সাফল্য পাওয়ার জন্যই ধোনিকে এগিয়ে রেখেছেন আফ্রিদি। 
১৯৯৯ সালে স্টিভ ওয়ার অধিনায়কত্বে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। তারপর দুর্দান্ত দলটা হাতে পায় পন্টিং। এরপর ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। সেই দলের নেতা ছিলেন পন্টিং। দলে হেডেন, গিলক্রিস্ট, ম্যাকগ্রাথের মতো ক্রিকেটার ছিল। সে তুলনায় ২০০৭ সালে একদম তরুণদের নিয়ে টি২০ বিশ্বকাপ জিতেছিলেন ধোনি। এরপর সেই দলটাকেই ধীরে ধীরে আরও ভালভাবে তৈরি করেন মাহি। এরপর ২০১১ বিশ্বকাপ জেতে ভারত। যে দলে শচীন, বীরুর পাশাপাশি একঝাঁক তরুণ ক্রিকেটার ছিল। এই যুক্তিতেই নেতা ধোনিকে এগিয়ে রাখলেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। 
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top