আজকাল ওয়েবডেস্ক:‌ দিন কয়েক আগে ভারতীয় ক্রিকেটকে ঠুকে শাহিদ আফ্রিদি বলেছিলেন, পাকিস্তানের কাছে একসময়ে ক্রমাগত হারের পর ভারতীয় ক্রিকেটাররা নাকি দয়া ভিক্ষা করতেন।
তাঁর সেই বিতর্কিত মন্তব্যের পরে মুখ খুলেছিলেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। এবার আফ্রিদির নতুন খোঁচা। ন’বছর আগের পুরনো মন্তব্যকে সমর্থন করে বললেন, শোয়েবকে খেলতে ভয় পেতেন শচীন তেন্ডুলকার।
২০১১ সালে শোয়েব আখতার তাঁর বই ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’–এ লিখেছিলেন, শচীন তাঁকে খেলতে ভয় পেতেন। সেই সময়ে আফ্রিদি তাঁর সতীর্থকে সমর্থন জানিয়ে বলেছিলেন, ‘স্কোয়্যার লেগে ফিল্ডিং করার সময়ে আমি দেখেছি শোয়েবকে খেলার সময়ে শচীনের পা কাঁপত।’ এরপরই আফ্রিদির সংযোজন, ‘‌শচীন তো আর নিজে বলবে না ভয় পেত। শুধু শচীন নয়, বিশ্বের অনেক ব্যাটসম্যানই কিন্তু শোয়েবের কয়েকটা স্পেল খেলতে ভয় পেত। মিড অফে বা কভারে ফিল্ডিং করার সময়ে আমি সেটা বুঝতে পেরেছিলাম। ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ দেখলেই বোঝা যায় ব্যাটসম্যান চাপে রয়েছে, নিজের সেরা ছন্দে নেই। শোয়েবের সব স্পেলে যে শচীন ভয় পেত, সেটা আমি বলছি না। তবে শোয়েবের এমন কিছু স্পেল ছিল যা খেলতে শচীন–সহ অনেক ব্যাটসম্যানই ভয় পেয়ে ব্যাকফুটে চলে যেত।’‌ 
এমনকি বিশ্বকাপে সঈদ আজমলের মতো তরুণ স্পিনারকে খেলতেও নাকি ভয় পেয়েছিলেন শচীন। এমনই দাবি করেছেন আফ্রিদি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top