আজকাল ওয়েবডেস্ক:‌ দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে বহু রেকর্ডের মালিক হয়েছেন তিনি। অগণিত অনুরাগীর ভালবাসা ও অগাধ সম্মান পেয়েছেন। আট থেকে আশি, প্রত্যেকের মনোরঞ্জন করেছেন। এবার নিজের সঙ্গে সময় কাটানোর পালা। রবিবার অবসর ঘোষণা করলেন ডবলিউডবলিউই তারকা আন্ডারটেকার।
গতকাল ডবলিউডবলিউই–র সারভাইভার সিরিজের মঞ্চে জমকালো কেরিয়ারে ইতি টানলেন আন্ডারটেকার। ছোটবেলার ‘হিরো’র অবসর ঘোষণায় নস্ট্যালজিয়ায় ভাসলেন ভক্তরা। ‘‌দীর্ঘ ৩০ বছর ধরে ধীরে ধীরে এই রিংয়ে হেঁটেছি। বারবার অন্যদের বিশ্রামের সুযোগ করে দিয়েছি। এবার আমার সময় শেষ হয়েছে। আন্ডারটেকারকে এবার শান্তিতে বিশ্রাম দেওয়ার সুযোগ করে দিতে হবে।’‌ রিংকে গুডবাই বলার সময় মন্তব্য আন্ডারটেকারের।
মার্ক ক্যালাওয়ে। যদিও এই নামে নয়, আন্ডারটেকার হিসেবেই তাঁকে চেনে বিশ্ব। ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন তিনি। বহুবার ডবলিউডবলিউই সেরার শিরোপা পেয়েছেন। ২০০৭ সালে রয়্যাল রাম্বল জিতেছিলেন তিনি। কিংবদন্তি তারকার মনে হয়েছে রিংয়ে নিজের একশো শতাংশ দেওয়া হয়ে গিয়েছে তাঁর। সেই জন্যই অবসরে যাওয়া সিদ্ধান্ত। বলেন, ‘‌এখনও এর প্রতি ভালবাসাটা আছে। শরীর অনুমতি দিলে সারা জীবনও রিংয়ে নামতে রাজি। কিন্তু মনে হয় না এখন আর সেই চেনা আন্ডারটেকারের ছন্দে খেলতে পারব। তাই সরে দাঁড়ানোই সঠিক সিদ্ধান্ত।’‌ তাঁর সঙ্গেই যেন ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টের একটা বিরাট অধ্যায় শেষ হল। আন্ডারটেকারের বিদায় বেলায় তাঁকে বিশেষ সম্মান জানালেন ম্যাকমোহন। হাজির ছিলেন বিগ শো, জেফ হার্ডি, গডফাদার, রিকিশি, ট্রিপল এইচ, কেন–সহ আরও ডবলিউডবলিউই তারকা।
এঁদের পাশাপাশি আন্ডারটেকারকে আগামিদিনের শুভেচ্ছা জানিয়ে বিশেষ পোস্ট করেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top