আজকাল ওয়েবডেস্ক: পুরনো টুইট বিতর্কে জেরবার ইংলিশ ক্রিকেট। অভিষেক করা পেসার অলি রবিনসনকে বর্ণবিদ্বেষী টুইটের জেরে নির্বাসন দেওয়া হয়েছে। টুইট বহু বছর আগে অপ্রাপ্তবয়স্ক অবস্থায় করেছিলেন তিনি। এবার ভারতীয়দের ব্যঙ্গ করার অভিযোগ উঠল কেকেআর অধিনায়ক এয়ন মর্গ্যানের বিরুদ্ধে। এতে নাকি কোচ ব্রেন্ডন ম্যাককালামেরও সায় ছিল। 
ঘটনার শুরু মর্গ্যান এবং ইংরেজ ওপেনার জস বাটলারের টুইট-কথোপকথন নিয়ে। টুইটগুলি অবশ্য পুরনো। লক্ষ করার মতো বিষয় হল, টুইটগুলো ভুলভাল ইংরেজিতে লেখা হয়েছে। এর সঙ্গে বেশ কয়েকবার ব্যবহার হয়েছে ‘স্যর’ শব্দটি। ২০১৮ সালের টুইটটিতে বাটলারকে উদ্দেশ্য করে মর্গ্যান লেখেন, ‘স্যর, আপনি আমার প্রিয় ব্যাটসম্যান।’ ইংরেজিতে বাক্যগঠনে ভুল এবং মর্গ্যানের বাটলারকে স্যর বলে সম্বোধন করা নিয়ে বিতর্ক উঠেছে। অভিযোগ, ভারতীয়দের ব্যঙ্গ করেই এই টুইটার-ঠাট্টা।
এই ঠাট্টায় যোগ দিয়েছেন কেকেআর কোচও। ম্যাকালাম লিখেছেন, ‘জস বাটলার স্যার, আপনি খুব ভাল ওপেনিং ব্যাটিং করেন।’ এখানেও বাক্যগঠনে ভুল এবং স্যরের ব্যবহার লক্ষণীয়। বিতর্কের জল গড়িয়েছে কেকেআর শিবির পর্যন্ত। নাইট শিবিরের সিইও ভেঙ্কি মাইসোরকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ‘কেকেআরে বিদ্বেষের কোনও জায়গা নেই। আমরা বিদ্বেষ মোটেই সহ্য করি না। তবে ওই টুইটগুলো নিয়ে এখন কোনও মন্তব্য করতে পারব না, কারণ আমরা এ নিয়ে খুব বেশি কিছু জানি না। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সিদ্ধান্ত নেওয়া যাবে না।’    

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top