Mohun Bagan: ‘‌ক্লাবের সাথে, ক্লাবের পাশে’‌, দুর্যোগের মধ্যেই ময়দানে জমায়েত বাগান সমর্থকদের

আজকাল ওয়েবডেস্ক:‌ ৪৮ ঘণ্টা পরেই উজবেকিস্তানে এএফসি কাপের আন্তঃ অঞ্চল ফাইনালের ছাড়পত্র সংগ্রহের লক্ষ্যে নামবে এটিকে মোহনবাগান। সামনে ইতিহাসের হাতছানি। হাবাসের দলকে ভার্চুয়াল শুভেচ্ছা জানানোর জন্য দুর্যোগপূর্ণ আবহাওয়া মাথায় নিয়েও ময়দানে জমায়েত হয়েছিল একদল সবুজ মেরুন সমর্থক। দেখানো হয় প্রাক্তন ফুটবলারদের শুভেচ্ছা বার্তাও। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ম্যাচের আগেই যাবতীয় শুভেচ্ছাবার্তা এটিকে বাগান শিবিরে পৌঁছে দেওয়া হবে। যাতে তাসখন্দে বসেও সমর্থকদের ভালবাসা এবং প্রত্যাশার একটা আঁচ পায় রয় কৃষ্ণারা। 

সপ্তাহ দুয়েক আগেই এটিকের সঙ্গে গাঁটছড়া ভাঙার দাবিতে বিক্ষোভ জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছিল মোহনবাগানের কিছু সদস্য, সমর্থক। দুই প্রধান কর্তা সৃঞ্জয় বসু এবং দেবাশিস দত্তকে সরিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছিল। সোমবার বৃষ্টিস্নাত দিনে বাগান কর্তাদের হয়ে সওয়াল করে মোহনবাগানের একটি মেম্বারস ফোরাম। মেরিনার্স ফোরামের উদ্যোগে কলকাতা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। ক্লাব বিক্রি করে দেওয়ার অভিযোগ নিয়ে কয়েকদিন আগে টুটু বসুর উদ্দেশে কুরুচিকর মন্তব্য করা হয়েছিল। এদিন তার তীব্র প্রতিবাদ জানানো হয়।

 মোহনবাগানের এএফসি কাপে খেলা নিয়ে উৎসব পারেখের করা একটি মন্তব্যে তোলপাড় হয়েছিল ময়দান। সেটারও নিন্দা জানানো হয়। এদিন মেরিনার্স ফোরামের পক্ষ থেকে এক সদস্য বলেন, ‘‌মোহনবাগান শতবর্ষ পুরনো ঐতিহ্যশালী ক্লাব। স্বাধীনতা সংগ্রামের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে। ক্লাব সম্পর্কিত কোনও বক্তব্যের আগে যথেষ্ঠ লেখাপড়ার প্রয়োজন ছিল। আশা করছি আগামীদিনে এই ধরণের ভুল আর হবে না।’‌ এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য মোহনবাগান বোর্ড অফ ডিরেক্টরদের কাছে আবেদন জানানো হয়।