আজকাল ওয়েবডেস্ক: ২০ নভেম্বর শামসাবাদের রাজীব গান্ধী বিমানবন্দরে নেমেই আগে বাবার সঙ্গে ‘দেখা’ করতে ছুটলেন মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ চলাকালীন পিতৃবিয়োগ হয়েছিল, কিন্তু দেশে ফিরতে পারেননি তিনি। ঐতিহাসিক সিরিজ জয় শেষে শহরে ফিরে আগে বাড়ি যাননি তিনি, প্রথম গন্তব্যই ছিল কবরস্থান, যেখানে শায়িত আছেন সিরাজের পিতা মহম্মদ ঘৌসে। 
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ চলাকালীন ভারতীয় ক্রিকেটে উদয় হয়েছে বেশ কিছু নতুন তারকার। সিরাজ তাঁদের মধ্যে অন্যতম। মোট ১৩ উইকেট নিয়েছেন এবং তার মধ্যে আছে এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব। শামি, বুমরাহীন পেস বোলিং লাইন আপকে ব্রিসবেন টেস্টে নেতৃত্ব দিচ্ছিলেন তিনিই, অথচ খেলেছেন তার আগে মাত্র দুটো ম্যাচ। 
দলের হয়ে যেমন হঠাৎ গুরুদায়িত্ব পড়ে গেছিল, পরিবারে পিতার মৃত্যুতে এখন একই অবস্থা। সিডনি টেস্ট শুরুতে জাতীয় সঙ্গীতের সময় তাঁর চোখের জল নজর এড়ায়নি কারও। পুত্রকে ভারতীয় দলের জার্সিতে খেলতে দেখতে পারেননি ঘৌসে। ফুসফুসের অসুস্থতায় অভিষেকের ঠিক আগেই মৃত্যু হয় তাঁর। সিরাজের মা দেশ থেকে ভরসা জোগান। বলেন, তাঁর বাবা বেঁচে থাকলে নিশ্চয়ই চাইতেন, সিরাজ খেলুক। মায়ের থেকে পাওয়া মানসিক জোর পাথেয় করেই আজ গোটা দেশের সামনে নায়ক তিনি।     

ছবি সূত্র: ফেসবুক

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top