আজকাল ওয়েবডেস্ক: ফুটবলের অলিখিত নিয়ম বলে, মাঝমাঠ দখল করবে যে দল, জিতবে তারাই। অতিমারীর জেরে এক বছর পিছিয়ে যাওয়া ইউরো কাপেও এবার খেলা নিয়ন্ত্রণের দায়িত্ব মিডফিল্ডারদেরই। ফুটবল অনুরাগীদের মনোরঞ্জন করতে এবার একাধিক মিডফিল্ড মায়েস্ত্রো মুখিয়ে আছেন। এই প্রতিবেদন তাঁদের নিয়েই। 
কেভিন দি ব্রুইনা: পরপর দু'বছর প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারের খেতাব জিতেছেন বেলজিয়ান তারকা। ম্যাচ রিডিং থেকে ডিফেন্স চেরা পাস, বল কন্ট্রোল থেকে ফিনিশিং, আধুনিক ফুটবলের কমপ্লিট মিডফিল্ড প্যাকেজ তিনি। নজর থাকবে তাঁর ওপর। 
এনগোলো কাঁতে: এ বছর ব্যালন ডো'র জেতার একনম্বর দাবিদার মনে করা হচ্ছে চেলসি এবং ফরাসি তারকাকে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল এবং ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন। এ মুহূর্তে বিশ্বের সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার তিনিই। 
ব্রুনো ফার্নান্দেজ: ম্যান ইউতে আসার পর দলটার ভোল পালটে দিয়েছেন এই পর্তুগিজ মিডফিল্ডার। ঠিকানা লেখা পাস বাড়াতে পারেন আবার ফিনিশিংয়েও দুরন্ত ব্রুনো। নিজে যেমন ভাল খেলেন সহ খেলোয়াড়দের মধ্যেও লড়াকু মনোভাব ছড়িয়ে দেন।
লুকা মডরিচ: বয়স হলেও এখনও ক্রোয়েশিয়ার সবথেকে বড় ভরসা তিনি। 
এই চারজন ছাড়াও আরও বেশ কয়েকজনের ওপরে নজর থাকবে। জার্মানির লিয়ন গোরেটজকা এবং কাই হ্যাভার্টজ, ইংল্যান্ডের ফিল ফোডেন, মেসন মাউন্ট এবং ডেক্লান রাইস, নেদারল্যান্ডসের ফ্রেঙ্কি ডি জং, ইটালির মার্কো ভেরাত্তি। এঁরা প্রত্যেকেই ক্লাব ফুটবলে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। ফলত, তাঁদের ওপর প্রত্যাশার চাপও বেশি। কারা নিজেদের প্রতিভার প্রতি সুবিচার করবেন তা সময়ই বলবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top