আজকাল ওয়েবডেস্ক:‌ নেতা বদল হলেও কলকাতা বদলাল না। মুম্বইয়ের সামনে আবার মুখ থুবড়ে পড়ল। এবার হার ৮ উইকেটে। ক্রমশ প্লে–অফের রাস্তা কঠিন হচ্ছে কেকেআরের।
মুম্বই ম্যাচের কয়েকঘণ্টা আগেই চূড়ান্ত নাটক। অধিনায়ক পদ থেকে দীনেশ কার্তিকের সরে যাওয়া। দায়িত্ব পেলেন ইওন মর্গ্যান। কিন্তু কলকাতা বদলাল না। অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই ফেল ২০১৯ বিশ্বজয়ী অধিনায়ক।
টস জিতে আবুধাবির মাঠে শুরুতে ব্যাটিং নিয়েছিল কলকাতা। কিন্তু নিয়মিত ব্যবধানে উইকেট পড়ায় রানের গতি বাড়েনি। রাহুল ত্রিপাঠী, শুভমান গিল, নীতিশ রানা, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেলরা ব্যর্থ। চলতি আইপিএলে আট নম্বর ম্যাচে এসেও রান নেই রাসেলের ব্যাটে। ৬১ ‌রানের ভিতরেই ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল কেকেআর। সম্মানজনক জায়গায় পৌঁছে দিলেন অর্ধশতরান করা প্যাট কামিন্স (‌৩৬ বলে অপরাজিত ৫৩)‌ ও ইয়ন মর্গ্যান (‌২৯ বলে অপরাজিত ৩৯)‌। শেষ ওভারে ২১ রান না উঠলে ১৪৮/‌৫ বোর্ডে উঠত না কেকেআরের। 
একমাত্র কুল্টার নাইল ছাড়া বাকি মুম্বই বোলাররা দুর্দান্ত বোলিং করলেন। রাহুল চাহার পেলেন ২ উইকেট। অনবদ্য বুমরা, ক্রুনাল পান্ডিয়া।
জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৯৪ রান তুলে ফেলেন রোহিত শর্মা ও কুইন্টন ডি’‌কক। রোহিত ৩৫ রানে ফিরলেও ডি’‌কক অপরাজিত থাকলেন ৪৪ বলে ৭৮ রান করে। মারলেন ৯টি চার ও ৩টি ছয়। কেকেআর বোলারদের নিয়ে বলার কিছু নেই। মুম্বই ১৬.‌৫ ওভারেই ম্যাচ ১৪৯/‌২ তুলে ম্যাচ জিতে নিল।  
৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে মুম্বই শীর্ষে। কলকাতা ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে থাকল চারে। মুম্বইয়ের কাছে হারের ট্র‌্যাডিশন বদলাল না কেকেআরের। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top