সংবাদ সংস্থা, মাদ্রিদ: খেলা শেষ হতে আর মিনিট চারেক বাকি। তখনও ম্যাচের ফল গোলশূন্য। অনেকেই ধরে নিয়েছেন বার্সিলোনা হয়ত আবার পয়েন্ট হারাতে চলেছে। লিওনেল মেসি হাত তুললেন। ইঙ্গিতটা স্পষ্ট। ‘‌আমাকে বল দাও’‌। বল পেয়েও গেলেন। ডান দিক থেকে কাট করে ঢুকে এলেন ভেতরে। অ্যাটলেটিকো মাদ্রিদের দুই প্লেয়ারকে এড়িয়ে বক্সের মাথায় দাঁড়ানো সুয়ারেজকে পাস দিলেন মেসি। বল ধরেই এগিয়ে দিলেন উরুগুয়ে স্ট্রাইকার। যা পেয়ে চকিতে শট নিলেন মেসি। ডানদিকে ঝাঁপিয়েও যার নাগাল পেলেন না অ্যাটলেটিকো গোলকিপার জঁ ওবলাক। বল জড়িয়ে গেল জালে। বার্সার হয়ে ৭০১তম ম্যাচে আর্জেন্টিনীয় কিংবদন্তির এমন দৃষ্টিনন্দন গোলে মোহিত ফুটবল বিশ্ব।
রবিবার রাতে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচে ৮৬ মিনিটে মেসির গোলেই অ্যাটলেটিকো মাদ্রিদকে ১–০ ব্যবধানে হারাল বার্সিলোনা। আর এই জয়ের ফলে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল এরনেস্তো ভালভার্দের দল। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট থাকলেও গোলপার্থক্যে রিয়েল মাদ্রিদ দুইয়ে। 
মেসির জন্যই হার। মানতে পারেননি অ্যাটলেটিকোর অনেক সমর্থকই। গোলের পরই কয়েকজন সমর্থক মেসিকে উদ্দেশ্য করে মাঠে কিছু জিনিস ছুঁড়ে মারেন। যার মধ্যে ছাতাও ছিল। রেফারি মাতেউ লাহোজের রিপোর্ট থেকে তেমনই জানা গিয়েছে। তিনি লিখেছেন, ‘‌কয়েকটা জিনিস ছোঁড়া হয়েছিল মাঠে। কোনও প্লেয়ারের গায়ে লাগেনি। জিনিসগুলোর মধ্যে একটা কালো ছাতাও আছে।’‌ ‌ম্যাচে বার্সা গোলকিপার স্টেগান দুটো অবিশ্বাস্য সেভ না করলে খেলার ফল অন্যরকম হতেও পারত। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top