আজকাল ওয়েবডেস্ক:‌ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরেই বায়ো বাবল থেকে মুক্তি পাবেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা। তবে একদিন বা দু’‌দিনের জন্য নয়। টানা ২০ দিনের জন্য। ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ভারত। মাঝে রয়েছে  বেশ কিছুদিনের ব্যবধান। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হওয়ার পর ২০ দিনের ছুটি পেতে চলেছেন বিরাট কোহলিরা।
১৮ জুন শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ২৪ জুন জৈব সুরক্ষা বলয় থেকে মুক্তি পেতে পারেন কোহলিরা। ১৪ জুলাই ফের ঢুকে পড়তে হবে সুরক্ষা বলয়ের মধ্যে। মাঝের সময়টা ছুটি কাটাতে পারবে ভারতীয় দল। এর ফলে টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার ধকল থেকে মুক্তি পাবেন কোহলিরা। বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‌নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল খেলার পর ২৪ জুন থেকে ছুটি নেবে ভারতীয় দল। ১৪ জুলাই আবার ফিরে আসবে ক্রিকেটাররা। ৪ আগস্ট থেকে শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ।’‌ 
ক্রিকেটারদের মানসিক শান্তি দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ খেলবে ভারত। সেই লম্বা সিরিজের আগে নিজেদের মানসিক ভাবে চাঙ্গা করার জন্যই কোহলিদের কিছুদিনের জন্য জৈব সুরক্ষা বলয়ের বাইরে রাখতে চাইছে বিসিসিআই। ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবারও রয়েছে। ইংল্যান্ডের যে জায়গায় করোনা সংক্রমণ কম, সেখানে ঘুরে আসার অনুমতিও দেওয়া হয়েছে ক্রিকেটারদের।


 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top